ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ীতে প্রথম আলো বন্ধুসভার বৃক্ষরোপণ কর্মসূচী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৯-০৫ ১৫:০৪:১৬

প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়েছে।

গতকাল ৫ই সেপ্টেম্বর সকালে ‘প্লাস্টিক মুক্ত ৃথিবী চাই, গাছ লাগাই গাছ বাঁচাই’ প্রতিপাদ্য সামনে রেখে এই কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচীর অংশ হিসেবে সদর উপজেলার বরাট ইউনিয়নের পদ্মা নদীর পাড়ে অবস্থিত পূর্ব উড়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গাছের চারা রোপণ করা হয়।

বিদ্যালয় চত্ত্বরে বৃক্ষরোপনের গুরুত্ব নিয়ে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রথম আলো রাজবাড়ী বন্ধু সভার সভাপতি ও রাজবাড়ী সরকারী কলেজের সহকারী অধ্যাপক আরিফুর রহমান।

এতে পূর্ব উড়াকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আসজাদ হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা খাতুন, প্রথম আলো রাজবাড়ী বন্ধু সভার সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেয়া প্রামানিক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মহসিন মৃধা, দপ্তর সম্পাদক রিদয় খান, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক রাহিম মোল্লা, সাবেক পরিবেশ বিষয়টি সম্পাদক আবদুল হালিম, বন্ধু মোঃ জনি ও রাইসুল ইসলামন বাঁধন প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ।

বক্তারা বলেন, গাছ আমাদের পরম বন্ধু। গাছ না থাকলে পৃথিবীতে প্রাণের অস্তিত্ব থাকবে না। আমরা অক্সিজেন পাবো না। ছায়া পাবো না। খাবার পাবো না। ভূমি-ক্ষয় রোধ করতে পারবো না। এজন্য বেশি বেশি গাছ লাগাতে হবে। শুধু গাছ লাগালেই চলবেনা। গাছের যত্ন নিতে হবে। নিয়মিত পরিচর্যা করতে হবে।

এ সময় বন্ধু সভার বন্ধু, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। পরে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গোদার বাজার এলাকায় বিভিন্ন গাছের ২৫০ চারা বিতরণ করা হয়। 

 
স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ