ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর বীজ প্রত্যয়ন এজেন্সীর নবনির্মিত তিনতলা ভবন উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-০৯ ১৫:০৩:৪৭

রাজবাড়ী জেলার বীজ প্রত্যয়ন অফিসারের কার্যালয়ে বীজ প্রত্যয়ন এজেন্সীর নবনির্মিত তিন তলা ভবনের উদ্বোধন করা হয়েছে। 

গতকাল ৯ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী নবনির্মিত তিনতলা ভবন ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করেন। 

ভবন উদ্বোধনের পূর্বে তিনি ভবনের তিনতলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভবন উদ্বোধন শেষে ভবনটির সামনে একটি আমের চারা রোপন করেন অনুষ্ঠানের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী। 

এ সময় রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ গোলাম রসূল, জেলা বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ মোহাম্মদ মাছিদুর রহমান ও রাজবাড়ী সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জনি খান বক্তব্য রাখেন। 

 অনুষ্ঠানে সভাপতি করেন রাজবাড়ী হটিকালচার সেন্টারের উপ-পরিচালক কৃষিবিদ এস এম সালাউদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী হটিকালচার সেন্টারের উপ-সহকারী উদ্যান তত্ত্ববিদ মোঃ শহিদুল ইসলাম। 

 এ সময় রাজবাড়ী সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মোহাম্মদ ইসরাকুল ইসলাম, রাজবাড়ী সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরজু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলাউদ্দিন আলালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচলে, বর্তমান সরকার কৃষি বান্ধব। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক প্রযুক্তিতে কৃষি কাজ করতে আধুনিক যন্ত্রপাতি কৃষকদের মাঝে প্রদান করেছেন। কৃষককে যাতে কোন কষ্ট না হয় এজন্য সহজ শর্তে কৃষি ঋণ প্রদান করা হচ্ছে। ভালো ও উন্নত জাতের বীজ আমদানি করে কৃষকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। সার, কীটনাশক, বীজ ডিলারের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে কৃষকের হাতে পৌঁছে দেওয়া হচ্ছে। কৃষিখাতকে এগিয়ে নিতে বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। 

 শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই দেশ অনেক এগিয়েছে। 

 তিনি আরো বলেন, দেশে ষড়যন্ত্র চলছে। যত ষড়যন্ত্রই হোক মাননীয় প্রধানমন্ত্রী সকল ষড়যন্ত্র ভেদ করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। কোন ষড়যন্ত্রই কাজ হবে না। আগামী জাতীয় নির্বাচনে এই দেশের জনগণ আবারো শেখ হাসিনা কে ক্ষমতায় আনবে এবং বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখবে।  

 ভবন উদ্বোধনের ফলক উন্মাচন শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত পরিচালনা করেন রাজবাড়ী সদর উপজেলা মডেল মসজিদের দেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ সিয়াম হোসাইন।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ