ঢাকা বুধবার, মে ১, ২০২৪
রাজবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মৎস্যজীবী ও কুচিয়া আহরণকারীদের সাথে মতবিনিময়
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-১১ ১৫:২৫:১৬

রাজবাড়ী সদর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের আয়োজনে গতকাল ১১ই সেপ্টেম্বর বিকালে শহরের ড্রাই আইস ফ্যাক্টারী এলাকায় ক্ষুদ্র  নৃগোষ্ঠী মৎসজীবী ও কুচিয়া আহরণকারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান বক্তব্য রাখেন। অন্যান্য অতিথিদের মধ্যে জেলা মৎস্য অফিসের সহকারী পরিচালক মোঃ লতিফুর রহমান, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল, রাজবাড়ী কেন্দ্রীয় মৎসজীবী সমিতির সভাপতি শ্রী শচীন্দ্র নাথ সরকার, রাজবাড়ী টাউন মৎসজীবী সমিতির সভাপতি উত্তম কুমার সরকার, বাংলাদেশ আদিবাসী ফোরামের জেলা শাখার সভাপতি আর কে সরকার, প্রচার সম্পাদক নারু সরকার, উপজেলা সভাপতি তাপস সরকার, সাধারণ সম্পাদক রিমোন সরকার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা ও উপজেলা মৎস্য অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ ও এলাকায় ক্ষুদ্র নৃগোষ্ঠী মৎসজীবী ও কুচিয়া আহরণকারীগণ উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে জেলা মৎস্য অফিসার মোঃ মশিউর রহমান বলেন, অবহেলিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে স্বাবলম্বী করতে বর্তমান সরকার নানা কর্মসূচী গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় তাদেরকে পুণর্বাসন করতে নতুন নতুন কর্মের সুযোগ সৃষ্টি করা হচ্ছে। সরকারের এই উদ্যোগের ফলে দেশের কোন মানুষ আর অবহেলিত থাকবে না। আর সেই লক্ষ্যে সরকার দেশের সাধারণ জনগোষ্ঠিকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রূপান্তরের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। আমরা আশা করি সরকারের এই উদ্যোগের ফলে উদ্যোক্তাগণসহ দেশ উপকৃত হবে। মতবিনিময় সভার পূর্বে তিনি কুচিয়া আহরণকারীদের কুচিয়া(কুচা) সংরক্ষণাগার পরিদর্শন করেন।

 
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ