ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-২৭ ১৫:৪৬:৫১

আলোচনা সভার মধ্য দিয়ে গতকাল ২৭শে সেপ্টেম্বর রাজবাড়ীতে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।
 সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।
 এতে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী ও অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু মাসুদ চৌধুরী, জেলা সমাজসেবা অধিদপ্তরেরর উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক সরদার, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ অচীন্ত্য কুমার কীর্তনীয়া প্রমুখ বক্তব্য রাখেন।
 এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 আলোচনা সভায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খানসহ বক্তারা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশে সুশাসন প্রতিষ্ঠা, সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান পরিচালনায় স্বচ্ছতা আনায়ন, দূর্নীতি প্রতিরোধ, জনগণের কাছে জবাবদিহিতা ও সকলের জন্য তথ্য জানার অধিকার নিশ্চিত করার জন্য বর্তমান সরকারের ২০০৯ সালের তথ্য অধিকার আইন প্রনয়ন করা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে দেশের সকল নাগরিকের যে কোন প্রতিষ্ঠানের তথ্য জানার অধিকার নিশ্চিত হয়েছে। এই আইনের সঠিক বাস্তবায়ন হলে দেশের জনগণ যেকোন প্রতিষ্ঠানে কাজের স্বচ্ছতার ক্ষেত্রে আরো বেশি অবদান রাখতে পারবে বলে বক্তাগণতাদের বক্তব্যে উল্লেখ করেন।
 আলোচনা সভা শেষে ওয়েব পোর্টাল শতভাগ হালনাগাদ থাকায় জেলার ১৭টি সরকারী প্রতিষ্ঠান শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ