ঢাকা বুধবার, মে ১, ২০২৪
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া রাজশাহীর বিএনপি নেতা চাঁদের জামিন না মঞ্জুর
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১০-১২ ০১:১৫:৫২

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি, মানহানী ও ডিজিটাল নিরাপত্তা আইনের দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ(৬৫) জামিন আবেদন না মঞ্জুর করে ২দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
 গতকাল ১১ই অক্টোবর দুপুরে রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুধাংশু শেখর রায় এই আদেশ দেন। এর আগে সকালে জামালপুর কারাগার থেকে রাজবাড়ীর আদালতে আনা হয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে।
 মামলার আসামী পক্ষের আইনজীবী এডঃ লিয়াকত আলী বাবু এই তথ্য নিশ্চিত করেন।
 তিনি জানান, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আদালতে হাজির করে জামিন আবদেন করা হয়। এ সময় বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 জানা গেছে, চলতি বছরের ২৪ ও ২৫শে মে দুপুরে রাজবাড়ী ২নম্বর আমলী আদালতে মামলা দুইটি দায়ের করা হয়। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শেখ সোহেল রানা টিপু ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দীন বিশ্বাস এই মামলা দুটি দায়ের করেন।
 মামলার আর্জিতে উল্লেখ করা হয়, বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকির ফলে তার জীবনহানী ঘটনার শঙ্কা রয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানীকর বক্তব্য প্রদান ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ইচ্ছাকৃতভাবে এসব বক্তব্য প্রচার করা হয়েছে। মানহানীর মামলায় ২০ কোটি টাকার কথাও উল্লেখ করা হয়। অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতের বিচারক তরুণ বাছার মামলাটি আমলে নিয়ে তা এফআইআর এর জন্য নির্দেশ দেন।
 বাদী পক্ষের আইনজীবী মোঃ আনোয়ার হোসেন বলেন, আমরা সকল তথ্য প্রমাণ বিজ্ঞ আদালতে উপস্থাপন করেছিলাম। সেই সাথে আসামীর রিমান্ডের আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত আসামীর জামিন না মঞ্জুর করেন। সেই সাথে ২দিনের রিমান্ডের আবেদন মঞ্জর করেন।
 অপর মামলার বাদী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু বলেন, ‘সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির পর সারাদেশে স্বতঃস্ফূর্তভাবে বিক্ষুব্ধ মানুষ হুমকিদাতার বিচার চাচ্ছে। প্রধানমন্ত্রীকে হত্যারচেষ্টা, মেরে ফেলা ও কবরস্থানে পাঠানোর হুমকি জাতিসহ বিশ্ব বিবেক মানে না। এজন্য আমরা আইনের দারস্থ হয়ে বিচার চেয়েছি। আশা করছি, আদালতে সুষ্ঠু বিচার পাব।’

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ