ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
অবরোধে নাশকতা এড়াতে রাজবাড়ীতে পুলিশের পাশাপশি বিজিবি-র‌্যাবের টহল
  • হেলাল মাহমুদ
  • ২০২৩-১১-০১ ১৮:৫০:১৩

বিএনপি-জামায়াতের এক দফা দাবীতে ডাকা দ্বিতীয় দিনের অবরোধ কর্মসূচীতে নাশকতা এড়াতে পুলিশের পাশাপশি দুই প্লাটুন বিজিবি’র ও র‌্যাবের টহল জোরদার করায় দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে লোকাল বাস চলাচল স্বাভাবিক রয়েছে। 

 তবে বেলা ১২টার দিকে সদর উপজেলার আলীপুর বাজার সংলগ্ন এলাকায় আকস্মিকভাবে টায়ারে আগুন লাগিয়ে দিয়ে এক পিকেটার পালিয়ে যায় বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

 স্থানীয় বাসিন্দা ও সদর উপজেলার আলীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান মিন্টু বলেন, অতর্কিতভাবে হেলমেট পরে কোথা থেকে এক যুবক এসে টায়ারে আগুন লাগিয়ে দিয়েই পালিয়ে যায়। পরে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। 

 সরেজমিন, গতকাল ১লা নভেম্বর দুপুরে সদর উপজেলার গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী শহরের বড়পুল পর্যন্ত মহাসড়কের বিভিন্ন স্থানে বিজিবির সদস্যরা তাদের পিকআপ গাড়ীতে টহল দিতে দেখা গেছে। 

 বড়পুলে বিজিবির টহলরত ইনচার্জ নায়েব সুবেদার আলম জানান, আমরা ভোর থেকে মহাসড়কে সার্বক্ষনিক টহলে আছি, তবে এ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 কুষ্টিয়া থেকে ছেড়ে আসা লোকাল বাস সেলফি নিশা পরিবহনের মালিক সোনাই কুমার সাহা জানান, অবরোধের কারণে দুপুর ২টা বাজলেও কুষ্টিয়া থেকে বাস ছেড়ে রাজবাড়ী পর্যন্ত মোট ৮শত টাকা আয় করেছি। যেখানে দৌলতদিয়া থেকে কুষ্টিয়া পর্যন্ত তেল খরচ লাগে ৫ হাজার টাকা। কালকে থেকে পথে ঘাটে যাত্রী না থাকায় আয় একেবারে নেই বলে জানান তিনি।

 সেলফি নিশা লোকাল বাসের ঢাকামুখী যাত্রী সাফিউল আলম বলেন, আমি ঢাকা ইবনেসিনা হাসপাতালে চাকুরী করি, গতকাল কলেজের অনার্স পরীক্ষা দেওয়ার জন্য রাজবাড়ীতে এসেছিলাম। এখন আবার ঢাকায় ফিরে যাচ্ছি। ভালভাবে ঢাকায় ফিরতে পারবোনা কিনা এ নিয়ে বেশ চিন্তায় আছি।

 পাংশা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এএসএম আসাদউজ্জামান বলেন, হাইওয়ে পুলিশের সদস্যরা মহাসড়কের গান্ধিমারা থেকে আঞ্চলিক মহাসড়কের মুরগীর ফার্ম পর্যন্ত বিভিন্ন ইউনিট টহলে টিউটিতে নিয়োজিত আছে। 

 এ বিষয়ে বিজিবি’র সহকারী পরিচালক জাকিরুল ইসলাম বলেন, অবরোধের দ্বিতীয় দিনে আমার ইনচার্জের নেতৃত্বে মহাসড়কের বিভিন্ন স্থানে ২প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। বাকী ১প্লাটুন বিজিবি সদস্যরা রিজার্ভে রয়েছেন। তবে আমি  হুঁশিয়ারী দিয়ে বলতে চাই কেউ যদি কোন রকম অরাজকতা ও বিশৃঙ্খলা করার চেষ্টা করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ