ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
মেধাবী সাদিয়াকে বই উপহার দিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-১১-০৭ ১৫:১৬:৩৬

অর্থ অভাবে বই কিনতে না পারা রাজবাড়ী সরকারি কলেজে একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী মেধাবী সাদিয়া সুলতানা শান্তাকে বই উপহার দিয়েছে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রেজাউল করিম।
 গতকাল ৭ই নভেম্বর দুপুরে রাজবাড়ী পুলিশ সুপার কার্যালয়ে তার অফিস কক্ষে তিনি এই উপহারের বই তুলে দেন।
 উপহার প্রদান প্রসঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ)  রেজাউল করিম বলেন, কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট দেখে জানলাম মেধাবী শিক্ষার্থী সাদিয়া সুলতানা শান্তার অর্থের অভাবে পড়ালেখা শঙ্কার মুখে পড়েছে। বিষয়টি জানার পর আমার কাছে মনে হয় হয়েছে আমি সাদিয়াকে যতটুকু পরি আমার সামর্থ অনুযায়ী এখনকারমত ভবিষ্যতেও তার লেখাপড়া চালিয়ে যেতে সাহায্য করব। কারণ ছোট বেলায় আমিও খুব কষ্ট করে পড়ালেখা করেছি তাই আমি জানি এই পরিস্থিতিতে মানুষ কতটা অসহায় হয়।
 উপহার সামগ্রী পাওয়ার পর সাদিয়া সুলতানা শান্তা বলেন, ২০১৯ সালে সড়ক দূর্ঘটনায় বিনা চিকিৎসায় তার দাদার মৃত্যু হয়। এরপর থেকেই তার চিকিৎসক হওয়ার ইচ্ছা। কিন্তু তার পড়ালেখা চালিয়া যাওয়ার মতন সামর্থ্য আমার বাবার নেই। টাকার অভাবে এসএসসি পর্যন্ত প্রাইভেট পড়ার সুযোগ পাইনি। বাড়িতে নিজে নিজে পড়েই আমি এসএসসিতে জিপিএ-৫ পেয়েছি। এরপর রাজবাড়ী সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হই। তারপর টাকার অভাবে বই কিনতে পারছিলাম না। বিষয়টি জানার পর রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম স্যার আমাকে বই কিনে দেন এবং প্রাইভেট পড়ার ব্যবস্থা করে দেন। যা আমাকে আগামীতে আমার লক্ষ্য পূরণে সাহায্য করবে। 
 জানা যায়, সাদিয়া সুলতানা শান্তা রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের মোঃ আব্দুস সাত্তার ব্যাপারী ও সাগরিকা বেগম দম্পতির মেয়ে। তিন ভাই বোনের মধ্যে সাদিয়া বড়। সাদিয়ার এক ভাই সপ্তম শ্রেণীতে ও আরেক ভাই তৃতীয় শ্রেণীতে স্থানীয় একটি বিদ্যালয়ে পড়ে। সাদিয়ার বাবা কৃষিকাজ করে ও মা গৃহিণী। কৃষিকাজ করে সাদিয়ার বাবা সংসার চালায়।
 ছোট বেলা থেকেই অদম্য মেধাবী সাদিয়া। সংসারের টানাপোড়েনের মধ্যেও সাদিয়া তার পড়ালেখা চালিয়া যায়। স্থানীয় একটি বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণীতে পাশ করার পর সে ষষ্ঠ শ্রেণীতে রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। তিন কিলোমিটার পায়ে হেঁটে তারপর বাসে চড়ে প্রতিদিন বাড়ি থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে সে ক্লাস করতে আসতো। অদম্য মেধাবি হওয়ায় চলতি বছরে সে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে সে রাজবাড়ী সরকারী কলেজে একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ