ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর লক্ষ্মীকোলে ১৪ হাত উচ্চতার শ্যামা মায়ের পূজা অনুষ্ঠিত
  • সুজন বিষ্ণু
  • ২০২৩-১১-১২ ১৭:১৬:৫৬

রাজবাড়ীর সদর উপজেলায় লক্ষ্মীকোল রাজারবাড়ী (কালীবাড়ি) এলাকায় গতকাল ১২ই নভেম্বর সন্ধ্যায় মা দয়াময়ী ও শিতলা মন্দির সংলগ্নে ১৪হাত উচ্চতা বিশিষ্ট শ্রী শ্রী শ্যামা মায়ের পূজা অনুষ্ঠিত হয়েছে। 
 এ উপলক্ষে গত রবিবার শুরু হয়ে থেকে আগামী ১৭ই নভেম্বর শুক্রবার বিকালে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে এ অনুষ্ঠানের। 
 সরেজমিনে গিয়ে দেখা যায়, পূজা উপলক্ষে অনেক মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে। বসেছে মেলা, রয়েছে বেশ কিছু দোকান। জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলেই আনন্দ উপভোগ করছে।
 মন্দির কমিটির সদস্য তাপশ কুমার বলেন, প্রতি বছরের মতো এবারও আমাদের মন্দিরে শ্যামা পূজা অনুষ্ঠিত হয়েছে। এই পূজাতে অনেক আনন্দ উপভোগ করি সবাই। আশে-পাশে কোন মন্দিরে এত বড় আয়োজন করে শ্যামা পূজা উদযাপন না হওয়ায়, এই মন্দিরে ১৪ হাত প্রতিমা দেখতে স্থানীয় সহ পাশ^বর্তী বিভিন্ন স্থান থেকে সহস্রাধিক লোকের সমাগম ঘটে। তবে আমাদের এই শ্যামা পূজার সাধারণ সম্পাদক শ্রী তরুণ চক্রবর্তী কৃষ্ণ রবিবার দুপুরে গুরুতর আহত হয়েছে। তার জন্য সবাই আর্শীবাদ করবেন। 
 মন্দির কমিটির সভাপতি উত্তম দত্ত বলেন, প্রতি বারের মতো এবারও আমাদের আয়োজনের ব্যতিক্রমী ঘটেছে। পূজাকে কেন্দ্র করে চারপাশ একটি মেলায় পরিণত হয়েছে। নারী-পুরুষ প্রবেশের জন্য আলাদা প্রবেশ পথের ব্যবস্থা রয়েছে। আগামী শুক্রবার প্রতীমা বিসর্জ্জনের মধ্যে দিয়ে শেষ হবে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ