ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
হরতালে দূরপাল্লার বাস বন্ধ থাকায় রাজবাড়ীতে বেড়েছে ভিড় ট্রেনে
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-১১-২০ ১৬:২৫:৪৮

বিএনপির ডাকা ৪৮ ঘন্টা হরতালের দ্বিতীয় দিনেও রাজবাড়ীর জনজীবনে তেমন কোন প্রভাব পড়েনি। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় ট্রেনে ভিড় ছিল ব্যাপক।

 গতকাল ২০শে নভেম্বর সকাল থেকেই সড়কে ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার, মাহেন্দ্র, অটো রিকশাসহ অন্যান্য সব যানের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের।

 সরেজমিনে দেখা গেছে, ৪৮ ঘন্টার হরতালের দ্বিতীয় দিনেও রাজবাড়ী থেকে অভ্যন্তরীণ রুটের বাস চলাচল করছে। তবে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় রাজবাড়ী থেকে সকল রুটের ট্রেনে যাত্রীদের চাপ বেড়েছে। রাজবাড়ী-দৌলতদিয়া, রাজবাড়ী-ভাঙ্গা, রাজবাড়ী-পোড়াদহ, ঢাকা-রাজবাড়ী রুটে প্রত্যেকটি ট্রেনেই ছিলো যাত্রীদের উপচে পড়া ভিড়।

 রাজবাড়ী রেলওয়ে স্টেশন ঘুরে দেখা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেন রাজবাড়ী যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায়। এছাড়াও রাজবাড়ী থেকে দৌলতদিয়া ঘাট গামী নকশিকাঁথা মেইল ট্রেন ও রাজশাহী থেকে ছেড়ে আসা ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনেও ছিল যাত্রীদের ভিড়।

 ঢাকার কমলাপুর থেকে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে পরিবার নিয়ে রাজবাড়ী আসা যাত্রী এসরাকুল হাসান বলেন, হরতালে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় ট্রেনে রাজবাড়ীতে এসেছি। বাস বন্ধ থাকায় ট্রেনে যাত্রীদের অতিরিক্ত চাপ ছিল। তবে কোন ঝামেলা ছাড়াই আসতে পেরেছি। পদ্মা সেতু দিয়ে ট্রেন চালু হওয়াতে আমাদের রাজবাড়ীবাসীর জন্য সুবিধা হয়েছে।

 নকশীকাঁথা মেইল ট্রেনে দৌলতদিয়া ঘাট গামী যাত্রী রাকিব শেখ বলেন, জরুরী কাজে ঢাকা যেতে হবে। কিন্তু হরতালের কারণে বাস না গিয়ে ট্রেনে ঘাট পর্যন্ত যাচ্ছি। আমার মতো এরকম অনেকেই যাচ্ছে। হরতালে ট্রেন যাত্রা নিরাপদ মনে করায় অনেকে ট্রেনে যাতায়াত করছে।

 রাজবাড়ী রেল স্টেশনের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, হরতালের প্রভাবে ট্রেনে যাত্রীদের চাপ বেড়েছে। বেশিরভাগ যাত্রী ট্রেন যাত্রা নিরাপদ ও আরামদায়ক মনে করে থাকেন। এ কারণে রাজবাড়ী থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেনে যাত্রীদের চাপ বেশি।

রাজবাড়ীতে নির্বাচনের কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
রাজবাড়ীতে বিএনপির নেতা আফছার সরদারের ইন্তেকাল
বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলায় জাল ভোট দিতে এসে ৩জন আটক
সর্বশেষ সংবাদ