ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
জিল্লুল হাকিমের ওপরই ভরসা শেখ হাসিনার
  • সোহেল মিয়া
  • ২০২৩-১১-২৬ ১৩:৫৭:৩৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রাজবাড়ী-২ আসনে নৌকার মাঝি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের ওপরই ভরসা রেখেছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। ৬ষ্ঠ বারের মতো নৌকা প্রতীক পেলেন তিনি। 

 জিল্লুল হাকিম দলের মনোনয়ন পাওয়ায় রাজবাড়ী-২ আসনের(কালুখালী, পাংশা, বালিয়াকান্দি) তৃণমূল নেতাকর্মীরা আনন্দে উচ্ছ্বাসিত। কৃতজ্ঞতা প্রকাশ করেন শেখ হাসিনার প্রতি।

 বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ বলেন, জিল্লুল হাকিম পরীক্ষিত নেতা। তিনি তৃণমূল নেতাকর্মীদের কাছে খুবই জনপ্রিয়। দলীয় সভানেত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা রাজবাড়ী-২ আসনে জিল্লুল হাকিমের প্রতি আস্থা রাখায় আমরা কৃতজ্ঞ। আগামী ৭ই জানুয়ারীর নির্বাচনে নৌকা প্রতীককে বিপুল ভোটে জয়ী করে দলকে উপহার দেব আমরা।

 জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ইতোপূর্বে নৌকার প্রতীক নিয়ে ৫বার নির্বাচনে অংশগ্রহণ করে ৪ বার বিজয় লাভ করেন। ১৯৯৬ সালের ১২ই জুন নৌকা প্রতীকে ৮৮ হাজার ৬ শত ৬২ ভোট পেয়ে প্রথমবারের মতো জয়লাভ করেন তিনি। এরপর ২০০১ সালে চার দলীয় জোটের প্রার্থী নাসিরুল হক সাবুর নিকট পরাজিত হন। পরবর্তীতে ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে ১লক্ষ ৯১ হাজার ৯শত ৬১ ভোটে নৌকা প্রতীকে বিজয় অর্জন করেন। ২০১৩ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ২০১৮ সালের নির্বাচনে তিনি বিশাল ব্যবধানে নৌকা প্রতীকে বিজয় অর্জন করেন।

 বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ১৯৫৪ সালের ২রা জানুয়ারী জন্মগ্রহণ করেন। তার বর্ণাঢ্য শিক্ষা জীবন শেষ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। শিক্ষা জীবনে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় রাজনীতি করেছেন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তিনি সম্মুখ যোদ্ধা ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তিনি ছিলেন তৎকালীন গোয়ালন্দ মহাকুমার কমান্ডার।

 দীর্ঘ সময় রাজবাড়ী-২ আসনে এমপি থাকায় এলাকায়  ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। প্রতিটি এলাকায় তার উন্নয়নের ছোঁয়া রয়েছে। উন্নয়নের পাশাপাশি দলকে সু-সংগঠিত ও শক্তিশালীকরণে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন তিনি। দলীয় নেতাকর্মীদের যেকোন সুখ-দুঃখে তিনি ঝাঁপিয়ে পড়েছেন।

শেখ হাসিনা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞা জানিয়ে তাৎক্ষনিক অভিব্যক্তি প্রকাশ করে  বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাকর্মীরা আমার ওপর যে আস্থা রেখেছেন আমি তার মর্যাদা রাখব ইনশাআল্লাহ্। আমাকে নৌকা প্রতীক দেওয়ায় পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষের ইচ্ছে পূরণ হয়েছে। 

 
কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন