ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
শহীদ ওহাবপুরে ওরশ ও বিচার গান অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-১১-২৭ ১৪:০৩:৩১

রাজবাড়ী সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের আহলাদীপুর গ্রামে গত ২৬শে নভেম্বর দিনগত রাতে নিকবর  ফকির ও গোলজার খার বাড়ীতে পৃথক ভাবে বাৎসরিক ওরশ ও বিচার গান অনুষ্ঠিত হয়েছে। 

 নিকবর ফকিরের বাড়ীতে ২২৪তম চিশতিয়া নিজামিয়া সাবেরিয়া মাদারী তরিকা হযরত শালাল শাহ্(রঃ আঃ) এর ভক্তবৃন্দের উদ্যোগে বাৎসরিক ওরশ মোবারক ও বিচার গান অনুষ্ঠিত হয়। 

 আয়োজিত অনুষ্ঠানে বিচার গান পরিবেশন করেন- যশোরের নজরুল দেওয়ান ও ফরিদপুরের চন্দ্রা সরকার। 

 এ সময় শহীদ ওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ ভূঁইয়া, মূলঘর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মুসল্লী, জেলা আওয়ামী লীগের নেতা আব্দুল গফুর ও শহীদ ওহাবপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বাবু উপস্থিত ছিলেন।

অপরদিকে পাশ^বর্তী গোলজার খানের বাড়ীতে গদ্দিনিশীল পীরে কামেল হযরত মনিরুল ইসলাম চিশ্তী (রঃ আঃ) স্বরণে ১৪১তম বাৎসরিক ওরশ ও বিচার গান অনুষ্ঠিত হয়। 

 বিচার গানে গান পরিবেশন করেন গাজীপুরের রিতা দেওয়ান ও যশোরের তুতা জালাল সরকারের দল। 

 রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রাকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক, মোঃ আজাদ খান ও সমাজসেবক মোঃ আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

 বিচার গান শুনতে বিভিন্ন এলাকা থেকে হাজারো দর্শক ও ভক্তবৃন্দরা ওরশ শরীফে অংশ গ্রহণ করে। গভীর রাত পর্যন্ত বিচার গান দর্শক শ্রোতারা উপভোগ করেন। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ