ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর দুইটি আসনে স্বতন্ত্র ৫জনসহ ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল॥৯জনের বৈধ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-০৪ ১৪:০১:৫৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী জেলার ২টি সংসদীয় আসনে ১৬জন প্রার্থীর মধ্যে ৭জনের মনোনয়ন বাতিল এবং ৯জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

গতকাল ৪ঠা ডিসেম্বর সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান মনোনয়নপত্র বাছাই শেষে এ ঘোষণা দিয়েছেন।

জানা গেছে, গত ৩০শে ডিসেম্বর রাজবাড়ী-১ সংসদীয় আসন থেকে ৪জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৯জন এবং রাজবাড়ী-২ সংসদীয় আসন থেকে ১জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। 

মনোনয়ন বাতিল হওয়া ৭জন প্রার্থী হলো- রাজবাড়ী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার, স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লী ও স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবির। তাদের ৩জনের ১% ভোটারের তথ্য গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

 রাজবাড়ী-২ আসনের ঋণ খেলাপীর কারণে মুক্তিজোটের প্রার্থী মোঃ আব্দুল মালেক মন্ডল ও তৃণমূল বিএনপির এস এম ফজলুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। 

 এছাড়াও ১% ভোটারের তথ্যের গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। 

 মনোনয়নপত্র বৈধ থাকা প্রার্থীরা হলেন- রাজবাড়ী-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য কাজী কেরামত আলী, তৃনমূল বিএনপির ডি.এম মজিবুর রহমান, জাতীয় পার্টির মোঃ হাবিবুর রহমান বাচ্চু, তৃনমূল বিএনপির সুলতান ও জাকের পার্টির মোঃ আবু বক্কর সিদ্দিক। 

 এছাড়াও রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, জাকের পার্টির মোহাম্মদ আলী বিশ্বাস, জাতীয় পার্টির মোঃ শফিউল আজম খান ও জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদের) মোঃ আব্দুল মতিন মিয়া।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান জানান, রাজবাড়ীর দুইটি আসনের মনোনয়নপত্র বাছাই করা হয়। এই দুইটি আসনে ১৬ জন প্রার্থীর মধ্যে ৭জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ফলে ৯জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা নির্বাচন কমিশনে আপীল করার সুযোগ পাবে।

উল্লেখ্য, রাজবাড়ীর দুইটি সংসদীয় আসনে মোট প্রার্থী ছিলেন ১৬ জন। এর মধ্যে রাজবাড়ী-১ আসনে ৯ জন এবং রাজবাড়ী-২ আসনে ৭ জন মনোনয়নপত্র জামা দেন। এই ১৬ জনের মধ্যে দলীয় প্রার্থী ১১জন ও স্বতন্ত্র ছিলেন ৫জন।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ