ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবসে রাজবাড়ীতে মানববন্ধন-সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-০৯ ১৪:৩৫:১৫

 ‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ৯ই ডিসেম্বর সকালে রাজবাড়ী জেলা প্রশাসন, দূর্নীতি দমন কমিশন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০২৩ উপলক্ষ্যে মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 গতকাল ৯ই ডিসেম্বর সকাল ৯টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন শেষে অফিসার্স ক্লাবে উদ্বোধন ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে। 

 আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন। 

 রাজবাড়ী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রহমান, দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় ফরিদপুরের সহকারী পরিচালক মোঃ সাজিদ-উর-রোমান ও সচেতন নাগরিক কমিটির সভাপতি প্রফেসর মোঃ নুরুজ্জামান বক্তব্য রাখেন।

 এ সময় রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, এনজিও প্রতিনিধি, সামাজিক সংগঠনের সদস্য, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 বিশেষ অতিথির বক্তব্যে রাজবাড়ী পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, আগে নিজেকে দুর্নীতিমুক্ত করতে হবে তারপর অন্যকে দুর্নীতিমুক্ত হওয়ার জন্য উপদেশ দিতে হবে। যদি দুর্নীতিমুক্ত করার প্রক্রিয়া একটি দৌড় প্রতিযোগিতা হয় তাহলে সেখানে কিন্তু সবাইকে অংশ গ্রহণ করতে হবে। সেখানে আমি যদি একা দৌড়ায় বা আপনি একা দৌড়ান তাহলে সেটা কোন প্রতিযোগিতা হবেনা। অতএব আমরা এ দুর্নীতিমুক্ত প্রক্রিয়াকে একটি প্রতিযোগিতা হিসেবে নিয়ে সেখানে সবাই অংশগ্রহণ করে দেশকে দুর্নীতিমুক্ত করবো।

 প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে তথ্য অধিকার আইন করেছে সেটি প্রয়োগ করা হচ্ছে। দুর্নীতির বিরুদ্ধে এখনই সময় কথা বলার। এজন্য সরকারী বেসরকারী সবপর্যায় থেকে কাজ করতে হবে। যাতে জনগণ হয়রানি, দুর্ভোগ ও দুর্নীতির শিকার না হন; এমনকি কেউ দুর্নীতি না করার জন্য সাহস পান। দেশ ও সমাজকে দুর্নীতিমুক্ত করতে হলে আমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে।

 সভাপতির বক্তব্যে রাজবাড়ী জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, দুর্নীতি হচ্ছে একটি সামাজিক ব্যাধি। যা ক্যানসারের চেয়ে ভয়াবহ। একে রোধ করতে হবে। শুধু আইন কিংবা দুর্নীতিবাজ ধরে শাস্তির আওতায় আনলে হবে না। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং পরিবার থেকে শুরু করে সম্মিলিতভাবে সোচ্চার হতে হবে।

 এ সময় বক্তারা দুর্নীতি প্রতিরোধে সকলকে কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে সচেষ্ট হওয়ার আহবান জানান।

 রাজবাড়ী সদর উপজেলার নতুন ইউএনও রবিউল আলমের দায়িত্ব গ্রহণ
কালুখালীর লাড়িবাড়ীতে দুর্বৃত্তদের হামলায় আহত মঙ্গল বিশ্বাস মৃত্যু
রাজবাড়ীতে দৈনিক সময়ের আলোর ৫ম বর্ষপূর্তি পালন
সর্বশেষ সংবাদ