ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
উচ্চ আদালতের আদেশে রাজবাড়ী-১ আসনে প্রার্থীতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মান্নান মুসল্লী
  • মাহফুজুর রহমান/আশিকুর রহমান
  • ২০২৩-১২-২০ ১৪:১১:৫৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উচ্চ আদালতে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে প্রার্থীতা ফিরে পেয়েছেন রাজবাড়ী-১ (সদর ও গোয়ালন্দ) আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মান্নান মুসল্লী। এতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে আর কোনো বাধা রইল না তার।

 গতকাল ২০শে ডিসেম্বর দুপুরে মোঃ আব্দুল মান্নান মুসল্লীর মাঝে ঢেঁকি প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান।

 এ সময় জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, উচ্চ আদালতের আদেশে মোঃ আব্দুল মান্নান মুসল্লীকে বৈধ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোষণা করছি। আশা করছি তিনি নির্বাচনী আচরণবিধি মেনে তার নির্বাচনী প্রচারনা চালাবেন।

 গত ১৮ই ডিসেম্বর দুপুরে বিচারপতি মোঃ ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের দ্বৈত বেঞ্চ শুনানীর পর নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করে মোঃ আব্দুল মান্নান মুসল্লীর প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার পাশাপাশি রুল জারি করেন।

 এর আগে গত ৩০শে নভেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্নিং অফিসার আবু কায়সার খানের কাছে মনোনয়নপত্র জমা দেন মোঃ আঃ মান্নান মুসল্লী। গত ৪ই ডিসেম্বর সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান। ভোটারদের সমর্থনসূচক স্বাক্ষরযুক্ত তালিকায় তথ্য গড়মিলের অভিযোগে এ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। পরবর্তীতে এ বিষয়ে তিনি নির্বাচন কমিশনে আপীল আবেদন করলে তা না মঞ্জুর করে নির্বাচন কমিশন। পরে ইসির দেওয়া আদেশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন তিনি। রিটের শুনানী শেষে উচ্চ আদালত নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করে তার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার পাশাপাশি রুল জারি করেছেন।

 এ বিষয়ে মোঃ আব্দুল মান্নান মুসল্লী বলেন, রাজবাড়ী সদর ও গোয়ালন্দের জনগণ আমার সঙ্গে আছে। জনগণের সমর্থনে আগামী ৭ই জানুয়ারীর নির্বাচনে বিজয় আমার সুনিশ্চিত।

 আমার বিজয়কে বাধাগ্রস্ত করার জন্য মিথ্যা অভিযোগে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। উচ্চ আদালতে রিট করে আমি প্রার্থীতা ফিরে পেয়েছি। ৭ তারিখে জয় নিয়েই ঘরে ফিরব ইনশা আল্লাহ্। 

 মোঃ আব্দুল মান্নান মুসল্লী প্রার্থীতা ফিরে পাওয়াতে রাজবাড়ী-১ আসনে চূড়ান্ত প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৬জনে। অন্য ৫জন প্রার্থী হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী কেরামত আলী(নৌকা), স্বতন্ত্র প্রার্থী রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস(ট্রাক), জাতীয় পার্টির প্রার্থী খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু(লাঙ্গল), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী প্রকৌশলী ডি এম মজিবর রহমান(সোনালী আঁশ) ও স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার(ঈগল)।

 
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ