ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
সিলেটে শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভায় জনতার ঢল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১২-২০ ১৪:১৫:৫৩

 সিলেটে অনুষ্ঠিত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভায় জনতার ঢল নেমেছে।

 গতকাল বুধবার বিকেলে সিলেটের ঐতিহাসিক আলীয়া মাদরাসা মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আনুষ্ঠানিক প্রচারনা শুরু করে আওয়ামী লীগ।

 এ উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

 প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভাকে কেন্দ্র করে বেলা একটার আগে আলীয়ার মাঠ কানায় কানায় ভর্তি হয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে মাঠের চারপাশের রাস্তায় তিল ধারনের ঠাঁই ছিলনা। মাঠের চারপাশে মাইক যতদূর পর্যন্ত ছিলো সে পর্যন্ত লোকে লোকারণ্য ছিলো। মাদরাসা মাঠের আশপাশের ভবনের ছাদেও পুরুষ মহিলা ও শিশুদেরকে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ও জাতীয় নেতাদের ভাষণ শুনতে দেখা যায়।

 দুপুর ১টার দিকে আনুষ্ঠানিকভাবে সভা শুরু হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে সিলেট মহানগরীর বিভিন্ন সড়কে জনতার ঢল নামে। সবার গন্তব্য ছিলো আলিয়া মাদরাসা মাঠ। শেখ হাসিনার জনসভাকে ঘিরে সিলেট বিভাগের চার জেলা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা নিয়ে ১৯টি সংসদীয় আসনের আওয়ামী লীগ প্রার্থীরা দলীয় নেতাকর্মী ও সমর্থকদেরকে নিয়ে পৃথক পৃথক মিছিল সহকারে জনসভায় যোগ দেন। এছাড়াও সিলেট মহনগরীর ৪২টি ওয়ার্ড আওয়ামী লীগ ও জেলার বিভিন্ন উপজেল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা ব্যানার নিয়ে সমাবেশে যোগ দেন। এতে পুরো সিলেট উৎসবের আমেজে মিছিলের নগরীতে পরিনত হয়। প্রধানমন্ত্রীর বক্তব্য শুনতে দলমত নির্বিশেষে যোগ দেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও।

 বিকেল ৩টার দিকে আলীয়া মাদরাসা মাঠে পার্শ্ববর্তী চৌহাট্টা থেকে রিকাবিবাজার পয়েন্ট, দরগা গেইট, দরগা মহল্লার ছোটো বড়ো প্রায় সব সড়কেই অবস্থান নেন আওয়ামী লীগ নেতা-কর্মী সমর্থক এবং সাধারণ মানুষ। 

 বেলা ৩টা ১০ মিনিটে নগরের আলিয়া মাদরাসার মাঠের জনসভা মঞ্চে উঠেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোটবোন শেখ রেহানা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এ সময় সমাবেশে আগতদের হাত নেড়ে অভিবাদন জানান শেখ হাসিনা। এর জবাবে নৌকা নৌকা শ্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো আলীয়া মাদরাসা ময়দান ও আশপাশ এলাকা।

 এর আগে দুপুর একটায় পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে জনসভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট মহনগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ। সভা পরিচালনা করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান। একে  একে সংগঠনটির জেলা মহানগরের নেতাদের বক্তব্যের পর জাতীয় পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। 

 প্রতিবারের মতো এবারও পূণ্যভূমি সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শুরু করতে বুধবার সকাল সাড়ে ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 এরপর নির্বাচনী আচরনবিধি অনুসরণ করে প্রটোকল বিহীন গাড়িতে করে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি ওলিকুল শিরোমণি হয়রত শাহজালাল(রহঃ) এর মাজার ও হয়রত শাহ পরান(রহঃ) এর মাজার জিয়ারত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানাসহ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। যাত্রাপথে রাস্তার দুই ধারে দাঁড়িয়ে জাতীয় পতাকা উড়িয়ে হাজার হাজার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানায়। এসময় প্রধানমন্ত্রী গাড়ির ভেতর থেকে হাত নেড়ে অভ্যর্থনার জবাব দেন।

 সিলেটে আয়োজিত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম নির্বাচনী জনসভা সফল করায় মহান আল্লাহর কাছে শুকরিয়া ও জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আব্দুল মোমেন এমপি। 

 তিনি বলেন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ সিলেট বিভাগের আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদের আন্তরিক প্রচেষ্টা ও সিলেটবাসীর সহযোগিতায় এ জনসভা সফল ও সার্থকভাবে সম্পন্ন হয়েছে। এজন্য তিনি সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

 একইভাবে সিলেটবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশন(সিসিক) মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

 

সাধারণ রোগী হিসেবে এনআইও’তে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
সর্বশেষ সংবাদ