ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে কালুখালীতে আলোচনা সভা
  • মনির হোসেন
  • ২০২০-০৯-২৮ ১৪:০৫:২৫
বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে গতকাল ২৮শে সেপ্টেম্বর রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের জুনোটিক কন্ট্রোল প্রোগ্রাম ডিজিজ-সিডিসি’র আয়োজন গতকাল ২৮শে সেপ্টেম্বর বেলা ১১টায় রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খোন্দকার মুহাম্মদ আবু জালালের সভাপতিত্বে এবং স্বাস্থ্য পরিদর্শক সুশীল কুমার সাহার সঞ্চালনায় সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ এনায়েত হোসেন, পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খোন্দকার সফিকুল ইসলাম, কালুখালী থানার এসআই মনির হোসেন, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রতন পারভেজ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ, উপজেলা ইমাম কমিটির সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ বলেন, ঘাতক ব্যধি জলাতঙ্কের প্রধান বাহক কুকুর। এছাড়া বিড়াল, বেজি ও শিয়ালের আঁচড়-কামড়েও এ রোগ হতে পারে। শত বছর ধরেও কুকুর মেরে জলাতঙ্ক প্রতিরোধ করা সম্ভব হয়নি। এ জন্য অন্য দেশের মতো বাংলাদেশেও কুকুরকে টিকা দেওয়া হচ্ছে। কুকুরকে টিকাদানের মাধ্যমে জলাতঙ্ক নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

 

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ