ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে সাদা-কালো পোস্টারে ছেয়ে গেছে শহর॥দিনরাত চলছে ভোট প্রার্থনা
  • সুজন বিষ্ণু
  • ২০২৩-১২-২৯ ১৩:৫৪:৩৩

 আগামী ৭ই জানুয়ারী অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪। এ নির্বাচন উপলক্ষে ভোটারদের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনের আর মাত্র ৮দিন বাকি। চলছে শেষ সময়ের নির্বাচনী এলাকায় প্রার্থীদের লিফলেট, পোস্টার ও গণসংযোগ। এলাকার উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা। 

 অপর দিকে এ নির্বাচনকে কেন্দ্র করে রাজবাড়ী-১ (সদর ও গোয়ালন্দ) সংসদীয় আসনের প্রতিটি অলিগলি, দোকানের সামনে, ফাঁকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা কালো পোস্টারে। সেই সাথে চলছে প্রতিটি প্রার্থীদের ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক। নির্বাচনকে সামনে রেখে প্রতীক পাওয়ার পরই প্রার্থীরা গণসংযোগ প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন। নিজের অবস্থান জানান দিতেই রাজবাড়ী শহর জুড়ে পোস্টারে ছেঁয়ে ফেলেছেন প্রার্থীরা। নেই তাদের ঘুম, সকাল থেকে মানুষের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীসহ প্রার্থীদের কর্মী-সমর্থকরা। এছাড়া পথে-ঘাটে বিভিন্ন স্থানে মাইকিং ও গণসংযোগ করে ভোট চাইছেন তারা।

 সরেজমিনে দেখা গেছে, রাজবাড়ী শহরের বাড়ি, রাস্তা, দোকানের সামনে যেমন প্রার্থীদের হাজারো পোস্টার সাটানো আছে। তেমনি রাজবাড়ী শহরের পান্না চত্ত্বর, রেলগেট, বড়পুল, পাবলিক হেলথ, মুরগির ফার্ম বাসস্ট্যান্ড, গোয়ালন্দ মোড় বিজয় ৭১স্মৃতি চত্ত্বর, বসন্তপুর বাজার, দৌলতদিয়া  ঘাট, গোয়ালন্দ বাসষ্ট্যান্ড বাজার এলাকায় শুধু পোস্টার আর পোস্টার। এছাড়াও পোস্টারগুলো এক ভবন থেকে অন্য ভবনে, বৈদ্যুতিক খুঁটি, গাছ ও বিভিন্ন মার্কেটে রশি দিয়ে সাটানো হয়েছে। আবার ছোট ছোট হ্যান্ড বিলি করে রাস্তায় রাস্তায়, দোকানে মানুষের হাতে দিয়ে প্রার্থী নিজ বা তাদের সমর্থক লোকজন ভোট প্রার্থনা করছে। 

 রাজবাড়ী শহরের রেলগেটের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক ভরে পোস্টার বেঁধে রেখেছে প্রার্থীরা। রেলগেট থেকে বড়পুল পর্যন্ত প্রধান সড়কের বিভাজকে(ডিভাইভার) লাগানো গাছের সাথে নৌকার পোস্টারের পাশাপাশি অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার লাগানো হয়েছে। যেখানেই নৌকার পোস্টার টানানো সেখানেই অন্য প্রার্থীর পোস্টার টানানো হয়েছে। এতেই বোঝা যাচ্ছে কেও কারো থেকে পিছিয়ে নেই।

 জানা গেছে, রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী কেরামত আলী(নৌকা), স্বতন্ত্র প্রার্থী এডভোকেট ইমদাদুল হক বিশ্বাস(ট্রাক), স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লী(ঢেঁকি), জাতীয় পার্টির প্রার্থী খন্দকার হাবিবুর রহমান বাচ্চু(লাঙ্গল), তৃণমূল বিএনপির প্রার্থী ডিএম মজিবর রহমান(সোনালী আঁশ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ