ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুরে রেললাইন কাটার গুজব ছড়ালো গেট কিপার!
  • আশিকুর রহমান
  • ২০২৪-০১-০২ ১৪:১২:১৭

দুর্বৃত্তরা রেল লাইন থেকে রেল কেটে উল্টে ফেলেছে বলে গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজার রেল ক্রসিংয়ের গেট কিপার মাসুম খান(৩৫) এর বিরুদ্ধে। 

 রেল কাটার খবরে কর্তব্যরত আনসার সদস্যদের মধ্যে হুলস্থুল বেধে যায়। আতংকিত হয়ে পড়েন এলাকার লোকজন।

 গতকাল ২রা ডিসেম্বর দিনগত রাত ৭টা ৫০মিনিটে সদর উপজেলার বসন্তপুর রেল স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। গুজব ছড়িয়ে বসন্তপুর স্টেশন বাজারে কবিরুল ইসলামের টেইলার্সের গেট কিপার দোকানে জামা সেলাইয়ের কাজ করছিলেন মাসুম।

 গেট কিপার মাসুম খান ফরিদপুর জেলার সালথা উপজেলার আউয়াল খানের ছেলে।

 বসন্তপুর ইউনিয়ন আনসার ভিডিপির দলনেতা নিজাম উদ্দিন খান বলেন, আমার অধীনে রাজবাড়ী সদরের নিমতলা এলাকা থেকে মজলিশপুর এলাকা পর্যন্ত ১৬ জন আনসার সদস্য নিয়মিত ডিউটি করেন। আজ রাত ৭ টা ৫০ মিনিটে আনসার সদস্যরা রেল লাইনে ডিউটি করছিলেন। আমি নিজেও বসন্তপুর রেল স্টেশন এলাকায় উপস্থিত ছিলাম। হঠাৎই বসন্তপুর স্টেশন বাজার রেল ক্রসিংয়ের গেট কিপার মাসুম খান আমার কাছে এসে বলেন নিমতলা সরদার হোটেলের সামনে দুর্বৃত্তরা রেল লাইন থেকে রেল কেটে উল্টে ফেলেছে। এ খবর শুনে স্থানীয়দের মধ্যে আতংক সৃষ্টি হয় এবং হুলস্থুল বেধে যায়। আমিও আনসার সদস্যদের সঙ্গে নিয়ে দৌড়ে বসন্তপুর রেল স্টেশন থেকে নিমতলা পর্যন্ত গিয়ে দেখি এরকম কোন ঘটনা ঘটেনি। পরে আমরা বসন্তপুর স্টেশন বাজারে এসে দেখি মাসুম বসন্তপুর স্টেশন বাজারের কবিরুলের টেইলার্সের দোকানে জামা সেলাইয়ের কাজ করছে। প্রায়ই তিনি রেল ক্রসিংয়ে ডিউটি বাদ দিয়ে ওই টেইলার্সের দোকানে কাজ করেন। দেশের নির্বাচনকালীন পরিস্থিতিতে গেট কিপার মাসুম কি কারণে এমন গুজব ছড়িয়েছে তা তদন্ত করে দেখার জন্য রেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছি।

 আনসার সদস্য বিজয় কবিরাজ বলেন, আমরা রেল কাটার খবর শুনে দৌড়ে নিমতলা এলাকায় সরদার হোটেলের সামনে যাই। সেখানে গিয়ে দেখি রেল কাটার কোন ঘটনা ঘটেনি। আমরা তাড়াহুড়ো করে দৌড়ে যাওয়ার পথে আমাদের কোন দুর্ঘটনা ঘটতে পারতো। কেন এমন গুজব ছড়ানো হলো তা তদন্ত করে গেট কিপার মাসুমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

 বসন্তপুর রেল স্টেশন সংলগ্ন হোমিও চিকিৎসক জিয়াউর রহমান জানান, হঠাৎ করে আমরা রেল কাটার খবর শুনে আতংকিত হয়ে পড়ি। পরে আনসার সদস্যদের সঙ্গে দৌড়ে ঘটনাস্থলে গিয়ে দেখি এরকম কোন ঘটনা ঘটেনি। অযথা গুজব রটানোর জন্য গেট কিপারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

 এ বিষয়ে রেলওয়ে রাজবাড়ীর সহকারী নির্বাহী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান বলেন, নিমতলা এলাকায় রেল কাটার খবর পেয়ে আমিও ঘটনাস্থলে লোক পাঠাই। তবে এরকম কোন ঘটনা সেখানে বা রাজবাড়ীর কোন এলাকাতেই ঘটেনি। যদি এ গুজব গেট কিপার মাসুম ছড়িয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 গেট কিপার রেলওয়ের ডিউটি বাদ দিয়ে টেইলার্সের দোকানে কাজ করতে পারেন কি না? এমন প্রশ্নে মোঃ হাবিবুর রহমান বলেন, রেলওয়ের ডিউটি বাদ দিয়ে অন্য কোন কাজ করার এখতিয়ার তার নেই। যদি তিনি এমন কাজ করে থাকেন তাহলে এ বিষয়েও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 এ বিষয়ে অভিযুক্ত গেট কিপার মাসুম খান বলেন, ‘আমাকে নিমতলার গেট কিপার ফোন করে জানায় যে নিমতলায় কারা যেন রেল কেটেছে। এজন্য আমি আনসার সদস্যদের জানাই। টেইলার্সের দোকানে কাজ করা ভুল হয়েছে বলে স্বীকার করেন তিনি।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ