ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলকে সঠিকভাবে পালন করতে হবে-----রিটার্নিং অফিসার আবু কায়সার
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০১-০২ ১৪:১৪:৩২

আগামী ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলকে তার নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। ভোট গ্রহণ হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও বিশ্বাস যোগ্য। এ নির্বাচনে আপনাদের(প্রশিক্ষণার্থী) ভূমিকা থাকবে অনেক বেশী। আপনারা কেন্দ্রের সকল ক্ষমতার অধিকারী থাকবেন।

 রাজবাড়ী জেলা প্রশাসন ও রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২রা জানুয়ারী সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান একথা বলেন।

 রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু কায়সার খান কর্মশালায় প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্য আরও বলেন, ভোট গ্রহণ শতভাগ নিরপেক্ষ ও সুষ্ঠ তা নির্ভর করবে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং, পোলিং অফিসার ওপর। আপনারা নিরপেক্ষ থেকে ভোটগ্রহণ কার্যক্রম চলমান রাখবেন। আমরা বিশ্বাস করি আমরা যৌথভাবে টিম ওয়ার্ক করে কাজ করলে একটি সঠিক ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারবো। কর্মশালায় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বশীল ভাবে কাজ করার গুরুত্বারোপ করেন তিনি।

 রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ, জেলা নির্বাচন অফিসার মোঃ ওলিউল ইসলাম বক্তব্য রাখেন।

 কর্মশালায় রাজবাড়ী সদর উপজেলা নির্বাচন অফিসার নূর আমীন,রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধানসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

 উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর উপজেলার উপজেলায় মোট ১১৫টি কেন্দ্রে ৬৯১টি বুথ করা হয়েছে। নির্বাচনে ১৩০ জন প্রিজাইডিং, ৭৬০ জন সহকারী প্রিজাইডিং ও ১৫২০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। রাজবাড়ী সদর উপজেলার মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৯৪ জন, নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ৯২১ জন ও তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৬ জন।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ