ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
ডাঃ আবুল হোসেনের স্মরণে কলেজ মাঠে দোয়া অনুষ্ঠান
  • মাহফুজুর রহমান/মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০১-১৫ ১৩:৫৯:৫১

রাজবাড়ী জেলার কৃতি সন্তান, দানবীর, বিশিষ্ট শিক্ষানুরাগী, চিকিৎসক ও ডাঃ আবুল হোসেন কলেজের প্রতিষ্ঠাতা ডাঃ আবুল হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় ও তার স্মরণে গতকাল ১৫ই জানুয়ারী দুপুর ২টায় শহরের সজ্জনকান্দায় ডাঃ আবুল হোসেন কলেজ মাঠে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

 কলেজের ভারপ্রাপ্ত(অধ্যক্ষ) চৌধুরী আহসানুল করিম হিটুর পরিচালনায় দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সোহাগ হোসেন, ডাঃ আবুল হোসেনের জৈষ্ঠ্য সন্তান লন্ডন প্রবাসী ডাঃ নাজমুল হোসেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, যুদ্ধকালীন কমান্ডার সিরাজ আহমেদ বক্তব্য রাখেন।

 দোয়া মাহফিলে কলেজর শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও স্থানীয়রা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন ভান্ডারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু এরশাদ মোঃ সিরাজুম মুনির।

 জানা গেছে, ডাঃ আবুল হোসেন গত ২৪শে ডিসেম্বর বাংলাদেশ সময় দুপুর ২টায় ও লন্ডন সময় সকাল ৯টায় লন্ডনের অ্যাবসক্রস নার্সিং হোমে তিনি ইন্তেকাল করেন। গত শনিবার দিনগত রাত সাড়ে ৯টায় তার মরদেহ ডাঃ আবুল হোসেন কলেজে নিয়ে আসা হয়। সেখানে তার মরদেহ দেখতে কলেজে শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী, এলাকাবাসীসহ শুভাকাঙ্খীরা ভিড় করে। এরপর গত রবিবার বেলা ১২ টায় আবুল হোসেন কলেজে প্রথম জানাযার নামাজ ও দুপুর ২টায় ভবদিয়া এম এ করিম উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তার মরদেহ দাফন করা হয়।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ