ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে পরিবেশ দূষণের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযানে অবৈধ ইটভাটাকে ও যানবাহনকে জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০১-২৪ ১৪:১৭:০৪

পরিবেশ দূষণের বিরুদ্ধে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী ঘোষিত ১০০ দিনের কর্মসূচির অংশ হিসেবে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নির্দেশক্রমে গতকাল ২৪শে জানুয়ারী রাজবাড়ী জেলা প্রশাসন ও ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে সদর উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে ৩টি অবৈধ ইটভাটাকে ১লক্ষ ২০ হাজার টাকা এবং ৩টি যানবাহনকে সাড়ে ৪হাজার টাকা জরিমানা ও হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।

 জানা গেছে, রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ পলাশ উদ্দিন রাজবাড়ী সদর উপজেলার চরখানখানাপুর এলাকার সাজি ব্রিকস নামক ইটভাটাকে ৫০ হাজার টাকা,  সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদ আহমেদ ছোট ভাকলা এলাকার এসআইবি ব্রিকস ইটভাটাকে ৫০ হাজার টাকা ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুল ইসলাম কল্যাণপুর এলাকার এইচবি ব্রিকস ইটভাটাতে মোবাইল কোর্ট পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করেন।

 এ সময় খানখানাপুরের এসকেবি ব্রিকস ইটভাটার মালিককে সতর্ক করা হয়েছে। এ অভিযানে প্রসিকিউশন প্রদানকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক টিপু সুলতান।

 এ সময় মোবাইল কোর্টে আরো উপস্থিত ছিলেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ। মোবাইল কোর্ট পরিচালনাকালে অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার এবং ইট প্রস্তুতে অবৈধভাবে মাটি ও কাঠের ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে এ ধরণের  মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে জানা গেছে।

 অপর দিকে উচ্চ মাত্রার শব্দ সৃষ্টিকারী হর্ণ ব্যবহার করে শব্দ দূষণ করায় ৩টি যানবাহনকে সাড়ে ৪হাজার টাকা জরিমানা ও হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।

 সড়কে চলাচলরত রাজবাড়ী-ট-১১-০১০১ ড্রাম ট্রাককে ১হাজার টাকা, ঢাকা-মেট্টো-০২-০৩২৯ প্রমিক বাসকে ১হাজার ৫শ টাকা ও মামুন পরিবহনের যাত্রী বাহীবাসকে ২হাজার টাকা জরিমানা করা হয়। 

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ