ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে জাতীয় শিক্ষক ফোরামের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত
  • সুজন বিষ্ণু
  • ২০২৪-০১-২৫ ১৪:২৮:২৩

নতুন কারিকুলামে অসঙ্গতি দূরীকরণ, পাঠ্যপুস্তক সংশোধন, মাদরাসা শিক্ষার স্বকীয়তা বজায় রেখে স্বতন্ত্র কারিকুলাম প্রণয়ন এবং ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ মাহতাবকে স্বপদে পুনর্বহালের দাবিতে গতকাল ২৫শে জানুয়ারী বিকাল ৪টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেছে জাতীয় শিক্ষক ফোরাম রাজবাড়ী জেলা শাখা।

 মানববন্ধনে জাতীয় শিক্ষক ফোরাম রাজবাড়ী জেলা শাখার সভাপতি মওলানা মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে  ইসলামি আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ সাব্বির হুসাইন, ইসলামি যুব আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি রফিকুল ইসলাম মিলন, ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি আঃ রহিম আল-মাহমুদ সুমনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 এ সময় বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশে কি হতে যাচ্ছে, পর্দার আড়ালে বাংলাদেশকে কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে, আজকে আমাদের শিক্ষা ব্যবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে, আমাদের কোমলমতি শিশুদেরকে কি শেখানো হচ্ছে আমরা সকলেই অবগত আছি এর বিরুদ্ধেই আমাদের আন্দোলন অন্য কিছু নয়। আমরা জোর গলায় বলতে চায় আমরা শান্তি প্রিয় মুসলিম জাতি। আমরাও তো শিক্ষা অর্জন করেছি, তখন তো এই শরীফ থেকে শরীফা এই গুলো ছিল না। আমরা কি শিক্ষিত হয় নাই। বর্তমানে কি এত প্রয়োজন হয়ে পড়লো যে শরীফ থেকে শরীফা পড়তে হবে। বাংলাদেশের শিক্ষার ব্যবস্থাকে একদম ধ্বংস করে দিয়ে শিক্ষার মেধা একদম জিরো পারসেন্টে নিয়ে আসা হয়েছে। কেনো মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হচ্ছে। কুরআনের বিরুদ্ধে আইন করা হচ্ছে। আমাদের সভ্য জাতিকে অসভ্যতে পরিণত করার চেষ্টা করবেন না। ট্রান্সজেন্ডার এবং হিজড়া দুইটা আলাদা কমিউনিটি। আমরা ট্রান্সজেন্ডারের বিপক্ষে কিন্তু হিজড়াদের বিপক্ষে নয়। বাঙ্গালী সংস্কৃতি, দেশীয় মূল্যবোধ ও জাতিসত্তার চেতনা বিরোধী শিক্ষাক্রমের পরিবর্তন দাবি করায় বিশ্ববিদ্যালয় শিক্ষক আসিফ মাহতাবকে প্রত্যাহার করে ব্র্যাক বাংলাদেশে সমাজ ও মানবতা বিধ্বংসী এজেন্ডা বাস্তবায়নে পৃষ্ঠপোষকতা করছে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়কে নিঃশর্ত ক্ষমা চেয়ে এই অন্যায় সিদ্ধান্ত প্রত্যাহার করে আসিফ মাহতাবকে পুনর্বহাল করতে হবে।

 
আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ