ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ে স্বরস্বতী পূজা উদযাপন
  • মাহফুজুর রহমান
  • ২০২৪-০২-১৪ ১৪:২৫:৩৮

 রাজবাড়ী শহরের ঐহিত্যবাহী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে গতকাল ১৪ই ফেব্রুয়ারী সকালে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। 

 গতকাল বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণে পূজা অর্চনা ও অঞ্জলি দেওয়ার মাধ্যমে সরস্বতীর আরাধনা করে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা। 

 পূজা অনুষ্ঠানে শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রণব কুমার প্রামানিক, সহকারী শিক্ষক তপন কুমার পাল, সহকারী শিক্ষক প্রতাপ কুমার মন্ডল, বিদ্যালয়ের আজীবন দাদা সদস্য মোঃ রহিম মোল্লা ও অভিভাবক সদস্য খোন্দকার জহির ইকবালসহ প্রমুখ উপস্থিত ছিলেন।  

 সনাতন ধর্মাবলম্বী ছাত্রী প্রিয়ন্তী প্রামানিক বলেন, রাজহাঁসের পিঠে চেপে জ্ঞানের আলো ছড়াতে এক বছর পরপর পৃথিবীতে আসেন বিদ্যার দেবী সরস্বতী। প্রতি বছর মাঘ মাসের শুক্ল পঞ্চমী তিথিতে বিদ্যা লাভের জন্য সরস্বতী দেবীর আরাধনা করি। এই ধর্মীয় উৎসবে জ্ঞানের দেবী সরস্বতীর চরণে পুষ্প অর্পন করে আমরা। 

 বিদ্যালয়ের সহকারী শিক্ষক তপন কুমার পাল বলেন, উৎসবমুখর পরিবেশে স্কুলের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের অংশগ্রহণে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে।

 তিনি ছাত্রীদের ভবিষ্যতের উন্নতি কামনা করেন। আগামীতে সবার অংশগ্রহণে এই আয়োজন আরো বেশি সুন্দর হবে বলেও আশা প্রকাশ করেন। 

 সরস্বতী পূজা উপলক্ষ্যে শরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রণব কুমার প্রামানিক বলেন, বিদ্যা শিক্ষার মধ্য দিয়ে অহংকার বর্জন করে আমরা যেন মানুষ হিসেবে মানবতার ধারক হিসেবে গড়ে উঠতে পারি। বাণী অর্চনার আয়োজন থেকে এই দীক্ষা আমরা গ্রহণ করবো।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ