ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ীতে শেষ হলো ৩দিনব্যাপী বইমেলা ও লোক সাংস্কৃতিক উৎসব
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৪ ১৪:৩৮:৩৬

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজন শহরের রেলওয়ে আজাদী ময়দানে তিনদিন ব্যাপী আয়োজিত বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসব গতকাল ২৪শে ফেব্রুয়ারী রাতে শেষ হয়েছে। 

 বই মেলায় শেষ দিনে বিপুল সংখ্যক ক্রেতা ও দর্শনার্থীরা ভিড় করেন।

 মেলার সমাপনীতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত) সূবর্ণা রাণী সাহা ও অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ রেজাউল করিম।অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস।

 সংক্ষিপ্ত বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা বলেন, আজকে তিনদিন ব্যাপী বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসবের সমাপনী অনুষ্ঠান। শেষ দিনেও আজ দর্শকদের উপচে পড়া ভিড়। আমরা যারা আছি তারা ছুটির দিনে পরিবারের সাথে বিনোদনের একটা ক্ষেত্র খুঁজে বের করি। তাই রাজবাড়ীবাসীর জন্য বিনোদনের জায়গা হিসেবে আমরা আয়োজন করেছিলাম বই মেলা ও লোক সাংস্কৃতিক উৎসব। বর্তমান প্রজন্ম স্মার্ট ফোনের ওপর বেশি আকৃষ্ট হয়ে পড়ছে এবং বই পড়া থেকে তারা দূরে সরে যাচ্ছে। এখানে যারা অভিভাবকবৃন্দ রয়েছেন তাদেরকে অনুরোধ করবো আপনারা বই মেলায় আসেন, স্টল ঘুরে ঘুরে দেখেন নিজেরা বই কেনেন এবং সন্তান কে বই কেনার জন্য উদ্বুদ্ধ করেন। মোবাইল থেকে দূরে থাকতে হলে আমাদের অবশ্যই বই পড়তে হবে ও বই পড়ার দিকে মনযোগী হতে হবে। তাই এখানে যারা পাঠকবৃন্দ রয়েছেন তারা বই মেলায় এসে বই কিনে নিজেদের জ্ঞানের ভান্ডারকে সমৃদ্ধ করবেন এবং যারা লেখকবৃন্দ রয়েছেন তাদেরকে উৎসাহিত করবেন।

 অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউল করিম বলেন, বর্তমানে বই পড়ার প্রতি আগ্রহ সবার কমে যাচ্ছে। এর একমাত্র কারণ হচ্ছে স্মার্ট ফোনের প্রতি আসক্তি। বর্তমানের তরুণ প্রজন্ম স্মার্ট ফোনের প্রতি আকৃষ্ট হয়ে যাওয়ার কারণে বই পড়ার প্রতি আগ্রহ নেই। তবে আমাদের এই কালচার থেকে বেরিয়ে আসতে হবে। বেশি বেশি বই পড়তে হবে। বই পড়লে জ্ঞানের ভান্ডার সমৃদ্ধ হয়।

 আলোচনা সভা শেষে অতিথিরা বই মেলার ৩জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন। বিজয়ীদের মধ্যে আকবর লাইব্রেরী ১ম, শামীম লাইব্রেরী ২য় ও মুক্ত আনন্দ ৩য় হয়। এরপর অতিথিরা শিল্পকলা একাডেমির আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 
জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ