ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
জাতীয় পরিসংখ্যান দিবসে রাজবাড়ীতে বর্ণাঢ্য র‌্যালী-আলোচনা সভা অনুষ্ঠিত
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০২-২৭ ১৪:৩৪:৪৩

স্মার্ট পরিসংখ্যান, উন্নয়নের সোপান’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে গতকাল ২৭শে ফেব্রুয়ারী জাতীয় পরিসংখ্যান দিবস-২০২৪ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 এ উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

 র‌্যালী শেষে কালেক্টরেটের সম্মেলন কক্ষে আলোচনা সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। 

 অনুষ্ঠানে অতিথি হিসেবে স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) রাকিবুল হাসান পিয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা ও উপ-পরিচালক মোঃ রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

 এ সময় জেলা পরিসংখ্যান অফিসের সহকারী পরিসংখ্যান অফিসার মোঃ আঃ গফুরসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, সঠিক ও নির্ভুল পরিসংখ্যান একটি দেশের উন্নয়নের প্রথম শর্ত। যে দেশের পরিসংখ্যান যত উন্নত, সে দেশ তত বেশি উন্নত। তথ্য সংগ্রহ ও এর গুণগতমান নিশ্চিতে পরিসংখ্যান ব্যুরোর সংশ্লিষ্ট সকলকে দক্ষতার সঙ্গে কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক।

 
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ