ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজধানীর বেইলি রোডে আগুনে নারী ও শিশুসহ ৪৩জন নিহত : স্বাস্থ্যমন্ত্রী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-২৯ ১৬:২১:৫১

রাজধানী ঢাকার বেইলি রোডে অবস্থিত ‘কাচ্চি ভাই রেস্টুরেন্ট’ ভবনে লাগা আগুনে এখন পর্যন্ত ৪৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন। বৃহস্পতিবার দিনগত রাত পৌনে ২টার দিকে গণমাধ্যমে এ তথ্য জানান তিনি।
 ডাঃ সামন্ত লাল সেন বলেন, বেইলি রোডের রেস্টুরেন্ট ভবনে লাগা আগুনে এখন পর্যন্ত ৪৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল ও শেখ  হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে আরও ২২ জন ভর্তি আছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।
 ডাঃ সামন্ত লাল সেন বলেন, আমি খবর পেয়ে দ্রুত চলে এসেছি। বার্ন ইনস্টিটিউটে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। অপর দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছে।
 মন্ত্রী আরও বলেন, যারা এখন পর্যন্ত বেঁচে আছেন, তাদের বেশির ভাগের শ্বাসনালী পুড়ে গেছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন।
 তিনি আরও জানান, ঢামেক ১৪ জন ও বার্ন ইনস্টিটিউটে ৮ জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের অবস্থা গুরুতর।
 উল্লেখ্য, গতকাল ২৯শে ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের ২ঘন্টার চেষ্টায়  ১১ টা ৫০মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের কর্মীরা ৭৫জনকে জীবিত  উদ্ধার  করেছে।
 এ ঘটনা তদন্তে ফায়ার সার্ভিস ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে। আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে সহায়তা করেছে পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য, এনএসআই,  বিজিবি ও র‌্যাব।

 

পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সাধারণ রোগী হিসেবে এনআইও’তে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সর্বশেষ সংবাদ