ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী সরকারী কলেজে শিক্ষক কর্তৃক ছাত্রী লাঞ্ছিতের ঘটনায় প্রভাষক মাহবুবুরকে অপসারণের দাবী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-০১ ১৪:৫২:৩৩

রাজবাড়ী সরকারী কলেজে শিক্ষক কর্তৃক দ্বাদশ শ্রেণির এক ছাত্রী লাঞ্চিত হওয়ার ঘটনায় গত ২৯শে ফেব্রুয়ারী সকালে কলেজে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগসহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

 এ সময় কলেজের পদার্থ বিজ্ঞান শাখা তালাবদ্ধ করে শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী সেখানে বিক্ষোভ করে।
 জানা গেছে, গত ২৫শে ফেব্রুয়ারী কলেজে দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষা চলাকালে অত্র কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক মাহবুব রহমান দ্বাদশ শ্রেণির ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী সাদিয়া অথৈকে পরীক্ষার হলে তার হাত থেকে পড়ে যাওয়া কলম তুলে দিতে সহপাঠীর সাথে কথা বলার কারণে পরীক্ষার খাতা নিয়ে নেয় এবং তার গালে একটি থাপ্পর মারে। সেই ঘটনাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগ, কলেজ ছাত্রলীগ সহ কলেজের সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করে এবং কলেজের পদার্থ বিজ্ঞান শাখায় তালাবদ্ধ করে রাখে।
 বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থী ও ছাত্র লীগের নেতাকর্মীরা ঘটনার সাথে সংশ্লিষ্ট প্রভাষক মোঃ মাহবুবুর রহমানকে কলেজ থেকে অপসারণ করার দাবী করেন। পরবর্তীতে কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন তাদের দাবী মেনে নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশ বন্ধ করে  এবং তালা বন্ধ করা পদার্থ বিজ্ঞান শাখার তালা খুলে দেয়।
 বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন শেখ, সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, সরকারী কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক দেবজ্যোতি নাগসহ জেলা ছাত্রলীগ, কলেজে ছাত্রলীগ ও কলেজের অন্যান্য ছাত্রবৃন্দ উপস্থিত ছিলেন।
 নাম প্রকাশ না করার শর্তে কলেজর কয়েকজন শিক্ষক জানান, বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে একটি পক্ষ। সেদিন পরীক্ষার হলে সময় শেষ হয়ে যাওয়ার পরও ওই শিক্ষার্থী খাতা দিচ্ছিল না। এ বিষয়ে ওই শিক্ষার্থী মাহাবুব স্যারের সাথে তর্কে জড়ায়। পরবর্তীতে স্যার খাতা টান দিয়ে নিতে গেলে ওই শিক্ষার্থীর মুখে খাতাটি লাগে। এ বিষয়টি কলেজের শিক্ষকদের অন্য একটি গ্রুপ ভিন্নখাতে নিয়ে কলেজে বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা করছে। বর্তমানে শিক্ষক একটি জাতীয় ইস্যু হয়ে যাওয়ায় তারা এ বিষয়টিকে কাজে লাগিয়ে কলেজে ঝামেলা তৈরি করার চেষ্টা করছে।
 এ বিষয়ে রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনে আরা খাতুন জানান, শিক্ষক কর্তৃক শিক্ষার্থী লাঞ্চিত হওয়ার ঘটনার সাথে সংশ্লিষ্ট প্রভাষক মোঃ মাহবুবুর রহমানকে কারণ দর্শানোর লিখিত নোটিশ( শোকজ) প্রদান করা হয়ছে।

 

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ