ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
মেদিনীপুর পীরের আগমনে রাজবাড়ীর বড় মসজিদে ভক্তদের উপচে পড়া ভিড়
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৩-০২ ১৬:২১:৩২

 ভারতের মেদিনীপুরের দরবার শরীফের পীর হযরত সৈয়দ শাহ্ ইয়াসুব আলী আল কাদেরী আল হাসানী-আল হুসাইনী আল বাগদাদী(মাঃ জিঃ আঃ) গতকাল ২রা মার্চ বিকেল সোয়া ৩টায় রাজবাড়ীর খানকা শরীফে এসেছিলেন। এ সময় তাকে একনজর দেখতে খানকা শরীফ এলাকায় হাজার হাজার ভক্তের আগমন ঘটে।

 এর আগে, গতকাল ২রা মার্চ সকাল ১১টায় দৌলতদিয়া হেলিপ্যাডে ঢাকা থেকে হেলিকপ্টারে করে আসেন।

 জানা গেছে, পীর সাহেব প্রথমে দৌলতদিয়া খানকা শরীফে আসেন। সেখানে তাকে একনজর দেখার জন্য লক্ষাধিক লোকের সমাগম ঘটে। পরে সেখান থেকে সাড়ে ১২টায় খানখানাপুর খানকা শরীফে আসেন। এরপর তিনি জোহরের নামাজ আদায় করেন। পরে দুপুর পৌনে ২টার দিকে তিনি রাজবাড়ী শহরের কাজীকান্দার বাসিন্দা রোটারিয়ান নাসিম শফির বাসায় আসেন। সেখানে তিনি মধ্যাহৃ ভোজ শেষে দুপুর সোয়া ৩টার দিকে তিনি রাজবাড়ীর বড় মসজিদ খানকা শরীফে আসেন।

 সরেজমিনে দেখা গেছে, মেদিনীপুরের পীরকে এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে নারী, পুরুষ, শিশু সহ হাজার হাজার কাদেরিয়া ভক্তবৃন্দ উপস্থিত হয়েছেন। 

 রাজবাড়ী শহরের ধুনচি এলাকা থেকে আসা ভক্ত সিরাজ আহমেদ বলেন, বড় হজুর পাককে এক নজর দেখার জন্য এসেছি। তার জিয়ারত নেওয়ার জন্য অপেক্ষা করছি, দোয়া নেওয়ার জন্য এসেছি।

 রাজবাড়ীর বিনোদপুর, বেড়াডাঙ্গা, লক্ষ্মীকোল, ড্রাই আইচ ফ্যাক্টরি, চর নারায়ণপুর এলাকার একাধিক ভক্তদের সাথে কথা হলে তারা বলেন, আমরা আজ হুজুর পাকের সান্নিধ্য পেতে তাকে এক নজর দেখতে বড় মসজিদে ছুটে এসেছি। আমাদের মতন হাজার হাজারভক্ত আজ এখানে এসেছে।

 রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরীয়ার যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আতিকুল ইসলাম চৌধুরী রতন বলেন, ভারতের মেদিনীপুরের বড় হুজুর পাক দৌলতদিয়া থেকে রাজবাড়ীতে নাসিম সফির বাসায় আসেন। সেখানে তিনি দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে বিকেল সোয়া ৩টার দিকে রাজবাড়ীর বড় মসজিদে খানকা শরীফে আসেন। সেখানে ভক্তবৃন্দের উদ্দেশ্য জিয়ারত করেন। পরে তিনি সাড়ে ৪টার দিকে দৌলতদিয়ার উদ্দেশ্য রওনা হন এবং বিকেল ৫টার দিকে হেলিকপ্টারে করে আবার ঢাকায় চলে যান।

 
রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ