ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে র‌্যালী -আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় পাট দিবস পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-০৬ ১৪:৩৯:৪১

 “বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে জাতীয় পাট দিবস উপলক্ষে গতকাল ৬ই মার্চ সকালে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও জেলা প্রশাসক(রুটিন দায়িত্ব) সূবর্ণা রাণী সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রকৌশলী ড. শাহ্ মোঃ ইউসুফ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

 এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনারগণ, পাট চাষী, পাট ব্যবসায়ী, পাট পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 আলোচনা সভায় পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার বৃদ্ধির আহ্বান জানিয়ে বক্তারা বলেন, পাট ও পাট পণ্যকে বর্তমান প্রজন্মের কাছে পরিচিত করে তুলতে হবে। পলিথিনের ক্ষতিকর প্রভাব থেকে পরিবেশ রক্ষা করতে হবে। পাট চাষে কৃষকদের আরও বেশি উদ্বুদ্ধ করতে হবে। পাট পণ্যের ব্যবহার ও চাহিদা বৃদ্ধিতে একযোগে সবাইকে কাজ করতে হবে।

 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!