ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বানীবহ ইউপির ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ব্যাগ ও কলম বিতরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-১২ ১৫:০০:২৭

রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের বৃচাত্রা দারুসুন্নাহ ফাজিল মাদরাসা, আটদাপুনিয়া উচ্চ বিদ্যালয় ও বার্থা উচ্চ বিদ্যালয়সহ ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৫৮০টি স্কুল ব্যাগ ও তিন হাজার কলম বিতরণ করেছেন মোঃ আইয়ুব নামে তরুণ এক সৌদি প্রবাসী ব্যবসায়ী।

 গত কয়েক দিন ধরে তার ব্যবসায়ী প্রতিষ্ঠান আইয়ুব ফাস্ট ট্রেডিং কোম্পানীর পক্ষ থেকে ও বানীবহ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা মিজির সহযোগিতায় এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে স্কুল ব্যাগ ও কলম তুলে দেন তার প্রতিনিধিরা।

 এ সময় বৃচাত্রা দারুসুন্নাহ ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মুসা নোমানী, বার্থা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মাহাতাব উদ্দিন খান, বানীবহ বাজারের ব্যবসায়ী মামুনুর রশিদ ও খলিলুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

 উল্লেখ্য, শুধু শিক্ষা সামগ্রীই নয় শীতকালে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও অসহায় মানুষের চিকিৎসার আর্থিক সহযোগিতাসহ বিভিন্ন মসজিদের উন্নয়নে নগদ অর্থ সহযোগিতা করে আসছেন এই তরুণ প্রবাসী ব্যবসায়ী এবং বানীবহ ইউনিয়নের বাসিন্দা মোঃ আইয়ুব।

 বানীবহ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা মিজি জানান, গত কয়েক দিন ধরে বানীবহ ইউনিয়নের বৃচাত্রা দারুসুন্নাহ ফাজিল মাদরাসা, আটদাপুনিয়া উচ্চ বিদ্যালয়, বার্থা উচ্চ বিদ্যালয়, বার্থা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বানীবহ সরকারী প্রাথমিক বিদ্যালয়, শহীদ পাচুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মোড় ঘর সরকারী প্রাথমিক বিদ্যালয়, লক্ষীনারায়নপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, নিচপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও আটদাপুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ৫৮০টি স্কুল ব্যাগ ও ৩হাজার পিস কলম বিতরণ করা হয়েছে। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

 বার্থা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ মাহাতাব উদ্দিন খান বলেন, মোঃ আইয়ুব একজন তরুণ সৌদি ব্যবসায়ী। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে যে স্কুল ব্যাগ এবং কলম বিতরণ করলন এটা খুবই মহতী উদ্যোগ। তিনি শুধু শিক্ষা সামগ্রীই বিতরণ করছেন তা কিন্তু নয়, আমরা দেখেছি তিনি শীতকালে অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছেন। এছাড়াও তিনি নানা মানবিক কাজের সাথে জড়িত। আমরা তার এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানাই।

 
আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ