ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের ভুয়া সাংবাদিক নাজমুল গ্রেফতার
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৩-১৪ ১৬:৩২:১৩

 রাজবাড়ীতে সময় টেলিভিশনের লোগো ব্যবহার করে ভুয়া পরিচয়পত্র বানিয়ে ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজী ও প্রতারণাকারী মোঃ নাজমুল হাসান মিন্টু (২৪)কে থানা পুলিশ গ্রেফতার করেছে ।

 এ বিষয়ে রাজবাড়ী থানায় গতকাল ১৪ই মার্চ দুপুরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান।

 এর আগে গত ১৩ই মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজবাড়ী বাজারের খলিফাপট্টি এলাকা থেকে ভুয়া সাংবাদিক নাজমুল হাসান মিন্টুকে পুলিশ গ্রেফতার করে।

 গ্রেফতারকৃত নাজমুল রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের রসূলপুর গ্রামের মোহাম্মদ আলী ভূঁইয়ার ছেলে। সে দীর্ঘদিন যাবৎ সময় টিভি’র রাজবাড়ী প্রতিনিধি, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি ও রাজবাড়ী প্রেসক্লাবের সদস্য পরিচয় দিয়ে আসছিলো।

 সংবাদ সম্মেলনে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান জানান, নাজমুল হাসান মিন্টু পঞ্চম শ্রেণিতে উঠে আর পড়ালেখা করেনি। সে নিজে সময় টেলিভিশনের লোগো ব্যবহার করে রাজবাড়ী প্রতিনিধি আশিকুর রহমানের নামে ভুয়া পরিচয়পত্র বানিয়ে বিভিন্ন জায়গায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, প্রতারণা ও চাকরি দেয়ার কথা বলে গ্রামের নারীদের কাছে থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। ২০২৩ সালের ৯ই সেপ্টেম্বর সে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের গাবলা গ্রামের কয়েকজন নারীকে ভালো বেতনে পত্রিকা অফিসে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় ১১ই সেপ্টেম্বর বেবী বেগম নামে ভুক্তভোগী নারী তার বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 

 গত ৯ই ফেব্রুয়ারী সে কালুখালী উপজেলার সোনাপুর মোড়ে বিসমিল্লাহ্ খাবার হোটেলে গিয়ে সময় টেলিভিশনের সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ৩৫ প্যাকেট বিরিয়ানী হাতিয়ে নেয়। এ ঘটনায় ১০ই ফেব্রুয়ারী কালুখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন দোকান মালিক ইউনুস।

 এর আগে গত ১০ই জানুয়ারী সে নিজেকে সময় টেলিভিশনের রাজবাড়ী প্রতিনিধি আশিকুর রহমান পরিচয় দিয়ে এক মাসের জন্য ৪হাজার টাকা চুক্তিতে রাজবাড়ী শহরের খলিফাপট্টিতে হোটেল সমবায় আবাসিকে একটি রুম ভাড়া নেয়। হোটেলের ম্যানেজার রুমে ভাড়া চাইলে সে ঘুরাতে থাকে। এভাবে ১৫ দিন সে ওই হোটেলে অবস্থান করে। গত ২৬শে জানুয়ারী সকালে সে হোটেল থেকে বের হওয়ার সময় ম্যানেজার জগদীশ চন্দ্র দাস তার কাছে ভাড়ার টাকা চাইলে সে ম্যানেজারকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে সে ওই হোটেলে অবৈধ এবং ইসলাম বিরোধী কার্যকলাপ চলে বলে হুমকি দিয়ে ম্যানেজারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা না দিলে সে পত্রিকা ও টেলিভিশনের মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ ও প্রচার করে আবাসিক হোটেলের ব্যবসায়ী মানসম্মান ক্ষুন্ন করবে বলে হুমকি দিয়ে চলে যায়। এরপর গত ১১ই মার্চ দুপুরে সে আবারও ওই হোটেলে গিয়ে ম্যানেজারের কাছে তার আগের দাবিকৃত ৫০ হাজার টাকা চায়। ম্যানেজার টাকা দিতে অস্বীকার করলে সে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে দাবীকৃত চাঁদার টাকা না দিলে ওই হোটেলের বিরুদ্ধে মিথ্যা নিউজ করে হোটেলের মানসম্মান ক্ষুন্ন করিবে বলে হুমকি দিয়ে চলে যায়।

 এরপর হোটেলের ম্যানেজার নাজমুলের দেয়া ভিজিটিং কার্ড নিয়ে রাজবাড়ী প্রেসক্লাবে খোঁজ নিয়ে জানতে পারে, সে রাজবাড়ী প্রেসক্লাবের সদস্য নয় এবং সে সময় টেলিভিশনের সাংবাদিকও নয়। পরে ম্যানেজার বাদী হয়ে ১৩ই মার্চ তার বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করলে ওইদিন রাতেই তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে সময় টেলিভিশনের ভুয়া পরিচয় পত্র ও ভিজিটিং কার্ডসহ অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়েছে।

 সময় টেলিভিশনের রাজবাড়ী প্রতিনিধি আশিকুর রহমান বলেন, আমার নাম পরিচয় ব্যবহার করে চাঁদাবাজি ও প্রতারণা করার ঘটনা জানতে পেরে গত ১০ই ফেব্রুয়ারী আমি রাজবাড়ী সদর থানায় জিডি করি। পরে ভুক্তভোগী হোটেল ম্যানেজার জগদীশ চন্দ্র প্রতারক নাজমুলের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে। প্রতারক থেকে সকলকে সচেতন থাকার অনুরোধ জানান সাংবাদিক আশিকুর রহমান।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ