ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
উপজেলা নির্বাচনে অনলাইনে মনোনয়ন দাখিল বাধ্যতামূলক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-২৫ ১৫:১৩:৩৫

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করেছে নির্বাচন কমিশন(ইসি)।

 গতকাল ২৫শে মার্চ ইসি সচিবালয়ের পরিচালক(জনসংযোগ) শরিফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। অনলাইন ব্যতীত কোনভাবেই মনোনয়নপত্র দাখিল করা যাবে না।

 উল্লেখ্য, ৮ই মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ই এপ্রিল। কারিগরি ও পদ্ধতিগত সুবিধার্থে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনের অপেক্ষা না করে পূর্বেই অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য সংশ্লিষ্ট প্রার্থীদের অনুরোধ জানানো যাচ্ছে।’

 গত ২১শে মার্চ নির্বাচন কমিশন প্রথম ধাপে ১৫২টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করে। দেশে মোট ৪৯৫টি উপজেলার প্রথম ধাপের ১৫২টি উপজেলায় নির্বাচন হবে ৮ই মে। ঘোষিত তফশিল অনুযায়ী প্রথম ধাপে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৫ই এপ্রিল পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ই এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২শে এপ্রিল। ১৫২টি উপজেলার মধ্যে ২২টি উপজেলায় ভোট গ্রহন করা হবে ইভিএমে।

প্রথম ধাপের পর ২৩শে মে দ্বিতীয়, ২৯শে মে তৃতীয় এবং ৫ই জুন শেষ ধাপের ভোটগ্রহণ করা হবে।

 

অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সাধারণ রোগী হিসেবে এনআইও’তে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী
সর্বশেষ সংবাদ