ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
রাজবাড়ীতে বিচার বিভাগের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
  • রফিকুল ইসলাম/সুজন বিষ্ণু
  • ২০২৪-০৩-২৬ ১৭:৩২:২৮

রাজবাড়ীতে বিচার বিভাগের আয়োজনে গতকাল ২৬শে মার্চ সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

 এ উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকালে রাজবাড়ী বিচার বিভাগের পক্ষ থেকে একটি র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মুখস্থ বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

 এরপর জেলা ও দায়রা জজ আদালত ভবনে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শুরু হয় কোরআন তেলওয়াত ও গীতাপাঠের দিয়ে।

 আলোচনা সভার সভাপতিত্ব করেন রাজবাড়ীর সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন।

 এ সময় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক(জেলা ও দায়রা জজ) মোঃ সাব্বির ফয়েজ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌধুরী মোঃ মাহবুবুর রহমান, বিচারক(যুগ্ম জেলা জজ) ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল রাজবাড়ী ইমদাদুল হক, পাবলিক প্রসিকিউটর এডঃ মোঃ উজির আলী শেখ, সরকারী কৌশুলী মোঃ আনোয়ার হোসেন, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, সম্পাদক এডঃ মোঃ আব্দুর রাজ্জাক ও পাংশা সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তাদার শাজাহান মৃধাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র সহকারী জজ মোঃ মিলন আলী। 

 এ সময় বিচার বিভাগের বিচারকমন্ডলী এবং কর্মরত কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 আলোচনা সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন বলেন, আজ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। শ্রদ্ধা ভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও মহান স্বাধীনতার ঘোষক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে, শ্রদ্ধা ভরে স্মরণ করছি জাতীয় চার নেতাসহ যারা শহীদ হয়েছেন। স্মরণ করছি ২৫শে মার্চ কালরাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাতে শহীদ শিক্ষক ছাত্র ও সাধারণ মানুষদের। শ্রদ্ধা ভরে স্মরণ করছি ৩০ লক্ষ শহীদ যাদের রক্তের বিনিময়ে পেয়েছি স্বাধীনতা। শ্রদ্ধা ভরে স্মরণ করছি দুই লক্ষ মা-বোন যারা পাক হানাদার বাহিনী কর্তৃক লাঞ্ছনার স্বীকার হয়েছেন, শ্রদ্ধা ভরে স্মরণ করছি জাতির সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধাগণ যারা ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমাদের এনে দিয়েছে এই স্বাধীনতা। জাতির পিতা সোনার বাংলা’র স্বপ্ন দেখেছিলেন। আমাদের দায়িত্ব হবে দেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করে জাতির জনকের সেই স্বপ্ন পূরণ করা। আসুন আজকের এই দিনে আমরা যারা বিচারক, আইনজীবী, আদালতের কর্মচারী সবাই যার যার অবস্থান হতে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সেবায় কাজ করি। প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করি।

 
জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ