ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
মহান স্বাধীনতা দিবসে গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান
  • মাতৃকণ্ঠ ডেস্ক
  • ২০২৪-০৩-২৬ ১৭:৩৩:৩৫

 মহান মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত-সমৃদ্ধ অসাম্প্রদায়িক স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রত্যয়ে গতকাল ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে  মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবধর্না দেওয়া হয়েছে। রাজবাড়ী জেলার গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ-

 গোয়ালন্দ প্রতিনিধি মইনুল হক মৃধা জানান ঃ গোয়ালন্দ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সভাকক্ষে গতকাল ২৬শে মার্চ দুপুরে ১২৫ জন বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।

 এ সময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ ঘাট থানা অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, উপজেলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ সামাদ মোল্লা উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, ছোট ভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, উপজেলা  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন রনি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল সহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার পরিবার উপজেলার বিভিন্ন দপ্তরের  কর্মকর্তা, প্রিন্ট-ইলেকট্রিক সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন স্কুল হতে আগত শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।

 সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠান সঞ্চালনা করেন  গোয়ালন্দ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল হোসেন।

 আলোচনা সভার শুরুতে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। আলোচনা সভা শেষে ১২৫ জন মুক্তিযোদ্ধাকে উন্নত মানের খাবার ও উপহার দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। 

 অপর দিকে বালিয়াকান্দি প্রতিনিধি তনু সিকদার সবুজ জানান ঃ বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে গতকাল ২৬শে মার্চ সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব গোলাম রহমান মিঞা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান, থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আলমগীর হোসেন, সাবেক কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। 

 

জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ