ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
আসন্ন ঈদযাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলবে ১৫টি ফেরী-২০টি লঞ্চ
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-২৮ ১৫:৪৯:২৮

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী সার্ভিস, নৌপথে লঞ্চসহ অন্যান্য জলযান সমূহের সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকল্পে ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রী সাধারণের যাতায়াত নির্বিঘœ করার লক্ষ্যে গতকাল ২৮শে মার্চ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমন্বয় সভা জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 
 সমন্বয় সভায় রাজবাড়ী পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক(বাণিজ্য) মোঃ সালাহ উদ্দিন, বিআইডব্লিউটিএ’র আরিচা কার্যালয়ের উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) এস এম সাজ্জাদুর রহমান, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের প্রতিনিধি, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন।
 সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জরুরী সেবা ব্যতীত সকল পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ঈদের আগে ও পরে ৬দিন ফেরী দিয়ে পারাপার বন্ধ থাকবে। রাতে সকল ধরণের বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। এছাড়াও ৬ই এপ্রিল থেকে ১৬ই এপ্রিল পর্যন্ত সার্বক্ষনিক বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। ঈদযাত্রাই ১৫টি ফেরী ও ২০টি লঞ্চ চলাচল করবে। ঘাট এলাকায় বাসের ভাড়ার মূল্য তালিকার চার্ট টানিয়ে দিতে হবে। যাত্রীদের সুবিধার্থে ঘাট এলাকায় সার্বক্ষনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। ঘাট এলাকায় সার্বক্ষনিক আলোকসজ্জার ব্যবস্থা থাকবে। ঘাট এলাকায় পরিবহনের ভাড়া বৃদ্ধি ও চাঁদাবাজি বন্ধে প্রশাসনের জিরো টলারেন্স।
 রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান বলেন, ঈদ যাত্রাকে কেন্দ্র করে দৌলতদিয়া ঘাট এলাকায় চাঁদাবাজি ও দালাল চক্রের দৌরাত্ম থাকবে না। আমরা চাঁদাবাজ ও দালাল চক্রের বিরুদ্ধে ইতিমধ্যেই ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা জেলা পুলিশের উর্ধতন কর্মকর্তারা দৌলতদিয়া ঘাট এলাকায় বাস মালিক সমিতি, মোটর শ্রমিক ইউনিয়ন, সকল চালক ও শ্রমিকদের সাথে বসেছি। ঘাট এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছি।
 বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা বলেন, আসন্ন ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘœ করতে ২টি ফেরী বাড়িয়ে ১৫টি এবং ৩টি লঞ্চ বাড়িয়ে ২০টি করা হয়েছে। যার প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। দৌলতদিয়া প্রান্তের ঘাট সচল থাকবে ৩টি।
 অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুনের সঞ্চালনায় সভায় জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, সহকারী কমিশনরগণ, বিআইডব্লিউটিএ’র প্রতিনিধি, বিআইডব্লিউটিসি’র প্রতিনিধি, সড়ক পরিবহন মালিক গ্রুপের প্রতিনিধি, শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!