ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দুইটি কিডনীই অকেজো বাঁচতে চায় দরিদ্র শামীম
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৩-২৯ ১৪:৪৭:৩৮

দুইটি কিডনীই নষ্ট। অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না মোঃ শামীম সরদার(৩৬)। সমাজের বিত্তশালীদের নিকট হাত বাঁড়িয়েছেন বাঁচার আকুতি নিয়ে। 
 কিডনী রোগে আক্রান্ত শামীম সরদার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড তোরাপ শেখের পাড়া গ্রামের মোঃ ইসলাম সরদারের ছেলে। সে পেশায় একজন ট্রাক চালক।
 অসুস্থ শামীম সরদার বর্তমানে তিনি ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালের কিডনী ইউনিটের অধ্যাপক ডাঃ স্বপন কুমার মন্ডলের অধীনে চিকিৎসাধীন রয়েছে।
 এর আগে তিনি ঢাকা, শ্যামলী সিকেডি হাসপাতালে প্রফেসর ডাঃ কামরুল ইসলাম ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে প্রফেসর ডাঃ তছলিম আহম্মেদের অধীনে চিকিৎসা ও ডায়ালাইসিস করিয়েছেন। বর্তমানে তার সপ্তাহে ৩দিন ডায়ালাইসিস করতে হয়।
 চিকিৎসক জানিয়েছেন, তার দুটি কিডনি নষ্ট হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ডায়ালাইসিসের পাশাপাশি দ্রুত কিডনী প্রতিস্থাপন/ট্রান্সপ্ল্যান্ট করার পরামর্শ দিয়েছেন। দ্রুত কিডনী ট্রান্সপ্ল্যান্ট করতে পারলে তবেই বাঁচতে পারে শামীম। আর এ চিকিৎসার জন্য প্রয়োজন ১২ থেকে ১৫ লক্ষ টাকা। যা অসহায় পরিবারটির পক্ষে জোগাড় করা অসম্ভব। 
 পরিবার সূত্রে জানা গেছে, ইতিমধ্যে মোঃ শামীম সরদারের উন্নত চিকিৎসার জন্য মাঠের চাষের জমি, নিজের একটি ট্রাক বিক্রি করে চিকিৎসায় ব্যয় করা হয়েছে। গত ২০২১ সালের জুলাই মাসে ফরিদপুর থেকে টেষ্ট করানোর পর জানতে পারে তার দুটি কিডনি নষ্ট হয়েছে। সেদিন থেকেই চিকিৎসা করাচ্ছেন। এখন শেষ সম্বল হিসেবে তার বাড়ির ৪/৫ শতাংশ জায়গাই রয়েছে। তাদের এই অসহায় পরিবারের পক্ষে চিকিৎসার এতো টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই সমাজে বিত্তশালী ব্যাক্তিদের কাছে আর্থিক সাহায্য কামনা করেছেন পরিবারটি।
 শামীম সম্পর্কে তার প্রতিবেশীরা জানান, গত তিন বছর আগে তার দুটি কিডনী নষ্ট হয়েছে সেটা ধরা পড়ে। তার মাঠে যতটুকু জমি ছিলো সেটা বিক্রি করে সর্বত্র চিকিৎসা করিয়েছে। নিজের একটি ট্রাক ছিলো, সেটাও বিক্রি করেছে। এখন আর তার সামর্থ্য নাই চিকিৎসা করার। সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করছি।
 স্ত্রী মোছাঃ কল্পনা বেগমও স্বামীর রোগ সনাক্ত হবার পর তাকে ছেড়ে চলে গেছে। তার বৃদ্ধ বাবা-মা ছাড়া তাকে সেবা করার কেউ নেই।
 দৌলতদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফজলুল হক বেপারী বলেন, লোকটি খুবই দরিদ্র। টাকার অভাবে তার চিকিৎসা ব্যাহত হচ্ছে। আমার সাধ্য অনুযায়ী শামীমের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।
 এ ব্যাপারে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, শামীম ছেলেটি অনেক ভালো মনের মানুষ। আমি বছরখানেক আগে শুনেছি ছেলেটির দুটি কিডনীই নষ্ট হয়ে গেছে। অসহায় পরিবারটির পক্ষে চিকিৎসা ব্যয় জোগাড় করা অসম্ভব পড়ে পড়েছে। আমি তার জন্য সাহায্যের চেষ্টা করব। সাহায্য পাঠানোর জন্য ঃ তার মোবাইল নম্বর ০১৮১৭৬১৩৯৪৯ (বিকাশ পার্সোনাল)

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ