ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
হাটবাড়ীয়ায় জমি দখলের অভিযোগে প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় দরখাস্ত
  • মাহফুজুর রহমান
  • ২০২৪-০৩-২৯ ১৪:৫৩:৪২

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হাট বাড়ীয়া এলাকায় হাইকোর্টের আদেশ অমান্য করে গতকাল ২৯শে মার্চ সকাল ৮টায় জোর পূর্বক জমি দখল করার অভিযোগ উঠেছে।  
 এ বিষয়ে গতকাল ২৯শে মার্চ খানগঞ্জ ইউনিয়নের হাটবাড়ীয়া গ্রামের মৃত ছকির উদ্দিনের ছেলে মোঃ আলামিন বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে ও ৩০/৪০ জন অজ্ঞাতনামা করে রাজবাড়ী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
 অভিযোগ সূত্রে জানা গেছে, আলামিন পৈতৃক ও ক্রয়কৃত  হাটবাড়ী মৌজার  ৪২৫ নং খতিয়ানের  ৪৯ নং দাগের ৫৭ শতাংশ, খোশবাড়ী মৌজার ২২৯,২৭৮,২৭৯,৩১৪ নং খতিয়ানের ৪৯৯, ৫৩১, ৫০৪, ৫২২, ৫২৩, ৫২৪, ৫২৫, ৫২৬, ৫৩০ নং দাগের ২৪০ শতাংশ  এবং ঘুঘুশাইল মৌজার ১৬, ৬৬, ৬৭, ৬৯নং খতিয়ানের ১০, ১৫, ১৬, ১৭, ২৭, ২৩, ২৫, ১৪, ৪৮, ৪৯, ৫০, ৫১ ও ৪৪ নং দাগের ২৩২ শতাংশ  জমি। ইতিপূর্বে জমি সমূহ নিয়ে হাইকোর্টে একটি মামলাও ছিলো। ইতিমধ্যে হাইকোর্টের মামলাটির আমার পক্ষে রায় হয়েছে। সেই অনুযায়ী দেওয়ানী কার্যবিধি আইনের ২০ অর্ডার ৬ ও ৭ নং রুল অনুসারে রাজবাড়ী জেলা বিজ্ঞ আদালত আমার জমি পরিমাপ করে বুঝে দেয়। 
 এরই মাঝে গতকাল শুক্রবার সকালে হাটবাড়িয়া গ্রামের হারুন-অর-রশিদ(৬০), তার ছেলে মোঃ মামুন(৪০), রাসেল(৩০), সূর্য মন্ডল(৪৫) ও রমজান মন্ডল (৪৩), বারেক মোল্লা(৬৫), আফজাল(৪০), সজীব(৪০), আইনুদ্দিন শেখ(৭০), জহির(৪০) ও বাগমারা গ্রামের লাল চাঁদ(৫৫) সহ ৩০/৪০ জন  লোহার রড, কাঠের বাটাম ও বাশের লাঠিসোঠা নিয়ে বে-আইনী ভাবে আমার পৈতৃক ও ক্রয়কৃত সম্পত্তি জোর পূর্বক দখলের পায়তারা করে। এ সময় আমি বাঁধা দিলে ও আমার চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে তারা আমাকে মারপিট ও খুন জখম করার হুমকি দেয়। 
 এ ব্যাপারে আলামিন বলেন, আমাকে প্রাণনাশের হুমকি দেয়ায় জীবন রক্ষায় আমি বাদী হয়ে রাজবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ