ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষ্যে রাজবাড়ীতে প্রস্তুতি সভা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-০২ ১৬:২০:৩৩

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা ও জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা গতকাল ২রা এপ্রিল বিকাল ৩টায় জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
 রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন সভায় সভাপতিত্ব করেন।
 সভায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ সাব্বির ফয়েজ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চৌধুরী মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুল আলম প্রধান, সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রহমান, রাজবাড়ী পৌরসভার মেয়রের প্রতিনিধি কাউন্সিলর তৌহিদুল ইসলাম, জেল সুপার মোঃ আব্দুর রহিম, জেলা বার এ্যাসোসিয়েশনের সভাপতি এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক-২, জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, মহিলা বিষয়ক কর্মকর্তার প্রোগ্রাম অফিসার তাহমিদা খানম ও ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ নাজনীন রেহেনা।
 সভায় সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন বলেন, রাজবাড়ী জেলায় লিগ্যাল এইডের সকল কার্যক্রম সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে অত্যান্ত সফলভাবে পরিচালিত হচ্ছে। আর এটি সম্ভব হয়েছে জেলা লিগ্যাল এইড অফিসার, প্যানেল আইনজীবীসহ সকলের যার যার অবস্থান সঠিক ও আন্তরিক ভাবে দায়িত্ব পালন করার জন্য। অতীতে আমি জেলা লিগ্যাল এইড অফিসার হিসেবে কাজ করেছি ও বর্তমানেও আমি এই কমিটির চেয়ারম্যান। সার্বিক দিক বিবেচনায় আমার কাছে সবসময় মনে হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী দেশের অসহায় মানুষ বিশেষ করে নির্যাতিত নারীরা যাতে বিনা খরচে আইনী সুবিধা পায় সেই দিক বিবেচনা করেই এই লিগ্যাল এইড কার্যক্রম চালু করেছিলেন। যার ফলে আজকে দেশের মানুষ বিনা খরচে আইনী সুবিধা পাচ্ছে। রাজবাড়ী জেলায় সকলের প্রচেষ্টায় এই কার্যক্রম অত্যন্ত সুন্দর ভাবে পরিচালিত হচ্ছে। যা ভবিষ্যতে আমাদের আরো সফলতা এনে দেবে। আর সেই লক্ষ্যে আমাদেরকে আরো বেশী উদ্যোগী হয়ে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষকে জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রম সম্পর্কে সচেতন করতে হবে বলে উল্লেখ করেন। 
 এছাড়াও সভায় আইনগত পরামর্শ প্রদান, বিকল্প বিরোধ নিস্পত্তি, আইনগত তথ্য সেবা প্রদান, সরকারী খরচে মামলা দায়ের, পরিচালনা ও আইনজীবী নিয়োগসহ জেলা লিগ্যাল এইড কমিটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
 সভা শেষে আগামী ২৮শে এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
 আগামী ২৮শে এপ্রিল সকাল সাড়ে ৮টায় শান্তির প্রতীক বেলুন ও পায়রা উড়িয়ে ও বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে আইনগত সহায়তা দিবসের শুভা সূচনা হবে। এরপর সকাল ৯টায় রাজবাড়ী পৌরসভার অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

জামাইকে বিষপানে হত্যার অভিযোগ শাশুড়ীর বিরুদ্ধে: রাজবাড়ী থানায় অভিযোগ
রাজবাড়ীতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্টাফ মিটিং অনুষ্ঠিত
রাজবাড়ীতে পদোন্নতিপ্রাপ্ত দুই সদস্যকে  র‌্যাংক ব্যাজ পড়িয়ে দিলেন পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ