ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে হারানো মোবাইল উদ্ধার করে মালিকদের ফেরত জেলা পুলিশ
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৪-০৬ ১৪:২৯:৫৭

রাজবাড়ীতে বিভিন্ন সময় হারিয়ে বা চুরি হয়ে যাওয়া ১১১টি মোবাইল ফোন উদ্ধার করে গতকাল ৬ই এপ্রিল দুপুরে প্রকৃত মালিকের কাছে ফেরত দিয়েছে জেলা পুলিশ।
 পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রকৃত মালিকদের কাছে মোবাইলগুলো হস্তান্তর করেন রাজবাড়ীর পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ পিপিএম-সেবা।
 জানা গেছে, রাজবাড়ী জেলার ৫টি থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি নিয়ে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। রাজবাড়ী সদর থানায় ৪৪টি, গোয়ালন্দ ঘাট থানায় ১৩টি, পাংশা মডেল থানায় ২৩টি, কালুখালী থানায় ১৭টি ও বালিয়াকান্দি থানায় ১৪টি জিডির প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উক্ত হারানো অথবা চুরি যাওয়া ১১১টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে।
 জেলা পুলিশ সূত্রে আরও জানা গেছে, গত ৩বছরে জেলা পুলিশ ১০১৪টি হারানো বা চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করে। এর মধ্যে ২০২২ সালে ২৮৬টি, ২০২৩ সালে ৪৩৭টি ও ২০২৪ সালের চলতি মাস পর্যন্ত ২৯১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
 রাজবাড়ী পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ পিপিএম-সেবা বলেন, জেলা পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মোবাইল উদ্ধারে কাজ করে থাকে। এ বিষয় জেলা পুলিশ অনেক তৎপর। হারানো মোবাইল উদ্ধারে জেলা পুলিশের আগের থেকে অনেক গতি বেড়েছে। ২০২২ সাল থেকে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত আমরা ১০১৪টি মোবাইল ফোন উদ্ধার করেছি। যাদের মোবাইল ফোন হারিয়ে যাচ্ছে তারা যেন আইনগত ব্যবস্থা নেয়। তাহলে আমাদের এই ফোনগুলো উদ্ধার করতে সুবিধা হয়। জেলা পুলিশ হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের কাজ করে যাবে। যাদের মোবাইল হারিয়ে বা চুরি হয়ে যায় তাদের মনের মধ্যে একটা বিষন্নতা কাজ করে। আমরা যখন তাদের এই ফোন গুলো উদ্ধার করে তাদের কাছে ফেরত দেই তাদের মুখের হাসিটাই আমাদের ভালো লাগার জায়গা।
 চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে মোছাঃ মমতা বলেন, গত দুই মাস আগে রাতের খাবার খেয়ে আমি ও আমার ছেলে ঘুমিয়ে পড়ি। জানালা দিয়ে মোবাইলটি কে বা করা নিয়ে যায়। পরে কালুখালী থানায় জিডি করি। গতকাল রাতে পুলিশ সুপার কার্যালয় থেকে ফোন দিয়ে জানানো হয় আমার মোবাইলটি উদ্ধার হয়েছে। আজ চুরি হয়ে যাওয়া মোবাইলটি হাতে পেয়েছি। এ জন্য জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।
 মোবাইল ফোন হস্তান্তর কালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, ডিআইও-১ বিপ্লব দত্ত চৌধুরীসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ