ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
দৌলতদিয়ায় কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাড়লেও নেই কোন ভোগান্তি
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৪-১৫ ২০:১৬:০৮

প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ও পহেলা বৈশাখ উদযাপন শেষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এতে করে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাটে সকাল থেকেই  থেমে থেমে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। তবে ঘাটে নেই  যানজট, ফেরি পারে নেই ভোগান্তি। 
গতকাল ১৫ই এপ্রিল সকাল থেকে ফেরি ঘাটে যাত্রীবাহী বাসের চাপ তেমন না থাকলেও ছোট গাড়ী ও মোটরসাইকেলে কর্মমূখী মানুষের চাপ ছিল চোখে পড়ার মতো। এছাড়া লঞ্চ যোগে পদ্মা নদী পাড়ি দিচ্ছেন কর্মস্থলমুখীরা। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে যাত্রীদের বাড়তি চাপ।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, গত ১৪ই এপ্রিল সকাল ৬টা থেকে গতকাল ১৫ই এপ্রিল সকাল ৬টা পর্যন্ত মোট ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট দিয়ে পদ্মা নদী পার হয়েছে  ৩ হাজার ৯৪৪টি যানবাহন। এর মধ্যে বাস-মিনিবাস রয়েছে ৫২১টি, পণ্যবাহী ট্রাক ২৯২টি, ছোট ও মাঝারি গাড়ী ১হাজার ৬১৭টি ও মোটরসাইকেল ১ হাজার ৫১৪টি। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৮ ফেরি চলাচলের পাশাপাশি এ নৌরুটে ২০টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করছে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মোঃ সালাহ উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরি চলাচল করছে। কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাড়লেও কোনো প্রকার ভোগান্তি ছাড়াই সবাই পার হতে পারছে। তিনি আরও জানান, পর্যাপ্ত ফেরি থাকায় ঘাটে কোন যানবাহন নেই পারের অপেক্ষায়। মানুষ দুর্ভোগ ছাড়াই কর্মস্থলে ফিরতে পারছে। তবে বেলা বাড়ার সাথে সাথে মানুষের চাপও কিছুটা বাড়ছে।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ