ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন রাজবাড়ীর কৃতি সন্তান আব্দুল লতিফ মোল্লা
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৪-২৩ ১৭:৪২:৫৫

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও রাজবাড়ীর কৃতি সন্তান সদর উপজেলার বেনীনগর গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ মোল্লা। 
 গত ২২শে এপ্রিল প্রশাসন ক্যাডারের ১২৭জন যুগ্মসচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। আব্দুল লতিফ মোল্লা তাদের মধ্যে অন্যতম। এর আগে ২০২০ সালের ৫ই জুন তিনি যুগ্ম-সচিব পদে পদোন্নতি পান।
 জানা গেছে, রাজবাড়ীর কৃতি সন্তান আব্দুল লতিফ মোল্লা ১৮তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে ১৯৯৯ সালে নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার পদে চাকুরীতে যোগদান করেন। এরপর তিনি কুষ্টিয়া সদর উপজেলার এসিল্যান্ড, খুলনা বিভাগীয় কমিশনারের পিএস, ২০০৬ সালে বরিশালের আগৈলঝালা এবং তারপর মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ইউএনও হিসেবে দায়িত্ব পালনের পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে দায়িত্ব পালন করেন। উপ-সচিব পদে পদোন্নতি পেয়ে তিনি কৃষি মন্ত্রনালয়ের সচিবের পিএস এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবের পিএস পদে নিযুক্ত হন। এরপর তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের(বিএডিসি’র) সচিব পদে দায়িত্ব পালনকালে যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়ে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক পদে যোগদান করেন। এরপর তাকে যুগ্মসচিব পদে পানি সম্পদ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।
 উল্লেখ্য, তিনি সরকারী প্রশিক্ষণ ও সফরে চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, ফিলিপাইন, থাইল্যান্ড, জাপান, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, তুরস্ক ও মিশর ভ্রমণ করেন।     
 বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল গনি মোল্লার পুত্র মেধাবী ছাত্র আব্দুল লতিফ মোল্লা রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৬ সালে বিজ্ঞান বিভাগে এসএসসি, সরকারী কলেজ থেকে ১৯৮৮ সালে এইচএসসি এবং সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে প্রথম শ্রেণিতে অনার্স ও ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। শিক্ষা জীবনে তিনি সর্বক্ষেত্রে প্রথমস্থান অধিকার করেন। তিনি ১পুত্র ও ১কন্যা সন্তানের জনক। 
 অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ায় তিনি মহান আল্লাহতায়ালার দরবারে শুকরিয়া আদায় করাসহ রাজবাড়ীবাসীর দোয়া কামনা করেন। 

সাধারণ রোগী হিসেবে এনআইও’তে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
সর্বশেষ সংবাদ