ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
গোয়ালন্দ পৌরসভার উদ্যোগে খাবার পানি-স্যালাইন বিতরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৫-০১ ২২:৫০:৫৩

তীব্র গরমে ও তাপদাহে অতিষ্ঠ রিক্সা, ভ্যান, নছিমন ও অটো রিক্সা চালকদের মাঝে গতকাল ১লা মে দুপুরে গোয়ালন্দ পৌরসভার উদ্যোগে বাসস্ট্যান্ড ও পৌর জামতলায় এলাকায় গামছা, সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে। 
 এ সময় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, পৌরসভার প্যানেল মেয়র মোঃ নাসির উদ্দিন রনি, কাউন্সিলর কার্তিক ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।
 এ সময় ভ্যান চালক সোরাপ শেখ জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব কষ্ট হলেও জীবিকার তাগিদে তীব্র রোধে বের হতে হয়। তিনি পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং স্যালাইন ও পানি পান করতে পেরে খুব শান্তি পেয়েছেন।
 পৌর মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল বলেন, কয়েকদিন ধরে বাড়ছে তীব্র তাপপ্রবাহ। গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য স্যালাইন ও সুপেয় পানি এবং ঘাম মুছতে একটি গামছা বিতরণ করা হয়েছে।
 তিনি আরও বলেন, পৌর শহরের বিভিন্ন স্থানে পানি দিয়ে সড়কের তাপমাত্রা কমানো হচ্ছে। যতদিন বৃষ্টি না হবে পৌরসভার পক্ষ থেকে এ কাজ চলমান থাকবে।
 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, প্রচন্ড তাপদাহে সড়কে দিন মজুর, রিক্সা চালক ও শ্রমিকসহ নি¤œ আয়ের মানুষ এই গরমের মধ্যে তারা আয় রোজগারের জন্য কাজ করছেন। তাদের সহযোগিতায় একটি গামছা, পানি ও স্যালাইন নিয়ে পাশে দাড়িয়ে গোয়ালন্দ পৌরসভা। তাদের এ উদ্যোগের জন্য আমি সাধুবাদ জানাই। বৃষ্টি না হওয়া পর্যন্ত সমাজের বৃত্তশালীদের অসহায়দের পাশে থাকার আহবান জানান তিনি।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা
বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান পদে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত দুই প্রার্থী
গোয়ালন্দে ভোট গ্রহণ কর্মকর্তাদের  সাথে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ