ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৪-০৫-০১ ২২:৫৫:৩০

‘শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’- এই শ্লোগানকে সামনে নিয়ে মহান মে দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১লা মে সকালে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে। 
 দিবসটি উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বরে হতে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে আম্রকানন চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
 রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ পিপিএম(সেবা), সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, শ্রমিক ইউনিয়নের সভাপতি রকিবুল হাসান পিন্টুসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
 এ সময় রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, এনডিসি নাহিদ আহমেদ, সহকারী কমিশনার মোহাঃ জাহাঙ্গীর আলম বাবু, সহকারী কমিশনার সাদ আহমেদ ও এনজিও রাসের সভাপতি লুৎফর রহমান লাবু সহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার মোল্লা ইফতেখার আহমেদ।
 সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার হচ্ছে শ্রমবান্ধব সরকার। তাই দেশের উন্নয়ন নিশ্চিত করতে হলে শ্রমিকের অধিকার ও উন্নয়ন নিশ্চিত করতে হবে। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে শ্রমিকের পেশাগত নিরাপত্তা ও সুস্থতা, শ্রমিক-মালিক সুসম্পর্ক, উন্নত কর্মপরিবেশসহ শ্রমিকের সার্বিক অধিকার নিশ্চিতকরণের কোনো বিকল্প নেই।
 তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী ও মেহনতি মানুষের অধিকার আদায়ে সারাজীবন সংগ্রাম করে গেছেন। তাদের জীবনমান উন্নয়ন এবং ন্যায্য অধিকার রক্ষায় সবাই স্ব-স্ব ক্ষেত্রে ঐকান্তিক ভাবে দায়িত্ব পালন করবেন এ প্রত্যাশা করি।
 অনুষ্ঠানে বক্তারা বলেন, শ্রমিক- মালিকের বৈষম্য কমাতে হবে। শ্রমিকদের পরিশ্রমে আমাদের সভ্যতা গড়ে উঠেছে। যাদের শ্রমে আমাদের আধুনিক সভ্যতা দিনদিন এগিয়ে যাচ্ছে তাদের কথা আমাদের ভাবতে হবে। এই জন্য শ্রমিকদের জন্য প্রশিক্ষণ, বীমা করা, চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করাসহ নানা সুযোগ-সুবিধা বাড়াতে হবে। আলোচনা সভায় রাজবাড়ী জেলার বিভিন্ন পর্যায়ের শ্রমিক ইউনিয়নের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ মহান মে দিবসকে কেন্দ্র করে বিভিন্ন খাতে নিয়োজিত শ্রমিকদের কর্মপরিবেশ উন্নয়ন ও ন্যায্য মজুরিসহ অন্যন্য গুরুত্বপূর্ণ বিষয়ে বক্তব্য তুলে ধরেন।

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ