ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৪-০৫-০২ ১৭:৫৩:১৫

রাজবাড়ীতে শুরু হয়েছে ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন। বেশ কয়েকটি ধাপে এবারের নির্বাচন সম্পন্ন করবে নির্বাচন কমিশন।
 জেলার পাংশা ও কালুখালী উপজেলাতে প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ৮ই মে বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
 প্রথম ধাপের নির্বাচনে প্রতীক বরাদ্দ শেষে প্রচার প্রচারণা শুরু করেছে প্রার্থীরা। প্রচন্ড দাবদাহের কারণে দিনের বেলায় প্রচার-প্রচারণার ক্ষেত্রে সতর্ক হয়েছেন প্রার্থী ও সমর্থকরা। তবে বিকাল থেকে শুরু হচ্ছে পুরোদমে প্রচার-প্রচারণা।
 প্রচার প্রচারণায় এগিয়ে রয়েছেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো। সেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ। তবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খোন্দকার সাইফুল ইসলাম বুড়োকে সমর্থন করেছেন। গত ২৫শে এপ্রিল বিকালে পাংশা জর্জ হাইস্কুল মাঠে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। খোন্দকার সাইফুল ইসলাম বুড়োর পক্ষে পথসভায় প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও রেলপথ মন্ত্রীর পুত্র আশিক মাহমুদ মিতুল। নির্বাচনী এই পথসভা জনসভায় রূপ নেয়। উপজেলার ১০টি ইউনিয়ন থেকে হাজার হাজার নেতাকর্মী পথসভায় যোগ দেন। প্রায় ১৫ হাজার নেতাকর্মী এই পথসভায় যোগ দেন বলে ধারণা করা হয়।
 অন্যদিকে কালুখালীর রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে গত ২৯শে এপ্রিল সন্ধ্যায় আলিউজ্জামান চৌধুরী টিটোর পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় আশিক মাহমুদ মিতুল বক্তব্য রাখেন। পথসভায় উপজেলার ৭টি ইউনিয়ন থেকে প্রায় ১০ হাজার নেতাকর্মী উপস্থিত হয়।
 পথসভায় যোগ দেওয়া নেতাকর্মীরা জানান, মিতুল হাকিম সাধারণ মানুষের নেতা। করোনাকালে তিনি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। মানুষ এখন তাঁর চাওয়ার প্রতিদান দিতে শুরু করেছেন। যে কারণে মিতুল হাকিম যে পথসভা অথবা জনসভায় উপস্থিত হয় সেখানে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ ছুটে যায়।
 চেয়ারম্যান প্রার্থী খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো বলেন, আমার নির্বাচনে এবার মিতুল ম্যাজিক সৃষ্টি করেছে। হাজার হাজার মানুষ উঠান বৈঠকে উপস্থিত হচ্ছেন। কসবামাজাইল ইউনিয়নে নেতাকর্মীদের মধ্যে প্রতিযোগিতা রয়েছে। সেখানে মিতুল সবাইকে এক মঞ্চে নিয়ে আসছেন। হাজার হাজার মানুষ উঠান বৈঠকে উপস্থিত থাকছেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা
বালিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান পদে শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত দুই প্রার্থী
গোয়ালন্দে ভোট গ্রহণ কর্মকর্তাদের  সাথে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ