ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার ১১৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৫-২০ ১৫:১৯:৪৪

দ্বিতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আজ ২১শে মে রাজবাড়ীর তিনটি উপজেলায় ভোট গ্রহণ। 

 গতকাল ২০শে মে সন্ধ্যায় আগেই উপজেলার প্রতিটি ভোট কেন্দ্রেই পৌঁছে গেছে ভোটের সরঞ্জাম। নেওয়া হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা।

 দ্বিতীয় ধাপে আজ মঙ্গলবার রাজবাড়ী সদর, গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমশন।

 গতকাল ২০শে মে বেলা সাড়ে ১২টার রাজবাড়ী শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়াম থেকে রাজবাড়ী সদর উপজেলা ১১৫টি ভোট কেন্দ্রের প্রত্যেক কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের নিকট ভোটের ব্যালট পেপার বাদে অন্যান্য সরঞ্জাম হস্তান্তর করা হয়েছে।

 রাজবাড়ী সদর উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার নির্দেশনায় নির্বাচনী কার্যক্রমের প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করা হয়। 

 জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলা ১৪ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৫টি। ভোট কক্ষের সংখ্যা মোট ৭৬৯টি। এর মধ্যে স্থায়ী ৭২২টি ও অস্থায়ী ৪৭টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮ হাজার ৬৪০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ১২৯ জন ও মহিলা ১ লাখ ৫২ হাজার ৫০৫ জন। ভোটার তালিকায় ৬জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

 জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম বলেন, নির্বাচনে আমাদের সব প্রস্তুতি সম্পূর্ন হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যার আগেই তিন উপজেলায় ভোটের সরঞ্জামদি পৌঁছে দেওয়া হয়েছে।

 রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ পিপিএম(সেবা) বলেন, জেলার ৩টি উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তিন উপজেলায় মোট ৯৪০ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এ নির্বাচনে ৩ হাজার ১৭১ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও সাদা পোশাকে পুলিশ নির্বাচনের মাঠে কাজ করবে।

 উল্লেখ্য, নির্বাচনে তিন উপজেলায় ৬ প্লাটুন(১২০) জন বিজিবি ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান(র‌্যাব) স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৩ প্লাটুন(৬০) জন নির্বাচনের মাঠে কাজ করবে। এছাড়াও নির্বাচনে ভোটের মাঠে জেলা প্রশাসনের ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করছে।

 
৬দিনের সফরে রাজবাড়ীতে আসছেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
রাজবাড়ীতে ৩দিনের কৃষি মেলার উদ্বোধন
রাজবাড়ীতে শিল্পকলা প্রতিযোগিতায় পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ