ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
দেশে চাহিদার চেয়ে ২২ লক্ষ বেশি কোরবানীর পশু রয়েছে-------মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৬-০৯ ১৭:২৭:০৮

 সারা দেশে ১ কোটি ৩০ লক্ষ পশু কোরবানীর জন্য প্রস্তুত আছে, এর মধ্যে চাহিদা রয়েছে ১ কোটি ৭ লক্ষ এবং চাহিদার চেয়ে বেশি আছে ২২ লক্ষ পশু বেশী রয়েছে।
 গতকাল ৯ই জুন সকালে দৌলতদিয়া ফেরী ঘাটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এ কথা বলেন।
 তিনি আরও বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট সহ চলাচলকারী সকল পশুবাহী ট্রাক থেকে চাঁদা নেওয়া হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘাটে পশুবাহী গাড়ীর নজরদারীর জন্য লাইভস্টকের নেতৃত্বে স্থানীয়ভাবে একটি বিশেষ টিম জরুরী সেবার জন্য প্রস্তুত থাকবে, প্রয়োজন হলে সেটা তারা প্রদান করবে। এছাড়া বাজার ব্যবস্থা ও ক্রেতা বিক্রেতার জন্য জেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসনও তদারকি করবে।
 তিনি আরও বলেন, বিগত দিনে কোরবানীর সময় পশুবাহী ট্রাকগুলো দৌলতদিয়া ঘাটের পদ্মা নদী পার হতে ঘন্টার পর ঘন্টা দিনের পর দিন পড়ে থাকতে হতো। পদ্মা সেতু চালুর পর থেকে সে ভোগান্তি আর এখন পোহাতে হয়না। অধিকাংশ কোরবানীর গরুর গাড়ি গুলো পদ্মা সেতু দিয়ে পারাপার হচ্ছে। এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতার একটি উদাহরণ। দেশ আজ উন্নত।
 এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ শফিকুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান ও উপজেলা মৎস্য  অফিসের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব প্রমুখ উপস্থিত ছিলেন।

 

৬দিনের সফরে রাজবাড়ীতে আসছেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
রাজবাড়ীতে ৩দিনের কৃষি মেলার উদ্বোধন
রাজবাড়ীতে শিল্পকলা প্রতিযোগিতায় পুরস্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ