ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে ইলিশ রক্ষার সচেতনতা সভা ও জেলেদের মধ্যে চাল বিতরণ
  • মনির হোসেন
  • ২০২০-১০-১৪ ১৫:৪২:৩৬
কালুখালী উপজেলা কালিকাপুর ইউনিয়র পরিষদ চত্বরে গতকাল ১৪ই অক্টোবর বিকালে প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ১৪ই অক্টোবর বিকালে কালিকাপুর ইউনিয়র পরিষদ চত্বরে প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা ও নিষেধাজ্ঞাকালীন সময়ের জন্য নিবন্ধিত জেলেদের মধ্যে সরকারী খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়। 

  কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ এনায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিউর রহমান নবাব প্রমুখ বক্তব্য রাখেন। 

  বক্তাগণ সরকারী নিষেধাজ্ঞাকালীন সময়ে আগামী ৪ঠা নভেম্বর পর্যন্ত ইলিশ শিকার থেকে বিরত থাকার জন্য মৎস্যজীবীদের প্রতি আহ্বান জানান এবং নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়ের শাস্তি সম্পর্কে (জেল, জরিমানা, জাল-নৌকা জব্দ) তাদেরকে সতর্ক করেন। 

  সভা শেষে কালিকাপুর ইউনিয়নের নিবন্ধিত ৬৫ জন জেলের মধ্যে ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

  উল্লেখ্য, একই দিনে (গতকাল ১৪ই অক্টোবর) কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের ৪০ জন ও সাওরাইল ইউনিয়নে ৬৫ জন নিবন্ধিত জেলের মধ্যে সরকারী খাদ্য সহায়তার ২০ কেজি করে চাল বিতরণ করা হয়। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ