ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদুল আযহা উদযাপিত
  • সুজন কুমার বিষ্ণু
  • ২০২৪-০৬-১৭ ১৮:৩০:৫৭

যথাযথ ধর্মীয় মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গতকাল ১৭ই জুন রাজবাড়ীসহ সারাদেশে মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহা উদযাপিত হয়েছে।
 মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদের জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানি করেছেন।
 নামাজ শেষে মুসল্লিদের অনেকেই কবরস্থানে ছুটে যান। স্বজনদের কবরের পাশে দাঁড়িয়ে অশ্রুসজল চোখে এই আনন্দের দিনে তাদের রুহের মাগফিরাত কামনা করে আল্লাহর দরবারে আকুতি জানান।
 পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে রাজবাড়ী জেলা শহরের রেলওয়ে ঈদগাহ মাঠে গতকাল ১৭ই জুন সকাল সাড়ে ৭টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।
 প্রতি বছরের ন্যায় এবারও প্রধান ঈদ জামাতে অংশ নেয় কয়েক হাজার মানুষ। এ কারণে ঈদগাহে নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। পুরুষদের পাশাপাশি এখানে মহিলারাও নামাজে অংশ নেন। মহিলাদের জন্য পৃথক নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছিল।
 ঈদের নামাজ পূর্বে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
 রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতুসহ জনপ্রতিনিধি, জেলা প্রশাসনের কর্মকর্তা ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজে অংশগ্রহণ করেন।
 প্রধান ঈদ জামাতে ইমামতি করেন জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পেশ ইমাম মওলানা মোহাম্মদ আবু সাঈদ তাইয়্যেবী।
 নামাজ শেষে খুতবা পাঠ এবং দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে মুসুল্লিরা পরষ্পর কোলাকুলির মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
 এছাড়াও সকাল পৌনে ৮টায় রাজবাড়ী সদর উপজেলা মডেল মসজিদ, সকাল ৭টা ৪০ মিনিটে শহরের ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদ, সকাল ৭টা ৪৫ মিনিট ও ৮টায় রাজবাড়ী খানকা শরীফ বড় মসজিদ, সকাল পৌনে ৮টায় জেলা কারাগার জামে মসজিদ, সকাল ৮টায় রাজবাড়ী সদর হাসপাতাল মসজিদ, সকাল পৌনে ৮টায় মাদানী কমপ্লেক্স জামে মসজিদ, ভবানীপুর কেন্দ্রীয় জামে মসজিদে সকাল পৌনে ৮টায়, সকাল পৌনে ৮টায় কাজীকান্দা জামে মসজিদ, সকাল ৮টায় নূরপুর নূরানী জামে মসজিদ, সকাল সোয়া ৮টায় আটাশ কলোনী জামে মসজিদ, সকাল ৮টায় লক্ষীকোল বড় জামে মসজিদ, সকাল পৌনে ৮টায় ও সোয়া ৮টায় বিনোদপুর কলেজপাড়া জামে মসজিদ, সকাল সোয়া ৮টায় বিনোদপুর নুতনপাড়া জামে মসজিদ, সকাল সোয়া ৮টায় বিনোদপুর বায়তুল ফালাহ জামে মসজিদ, সকাল ৮টায় গোদার বাজার জামে মসজিদ,সকাল সোয়া ৮টায় দুধ বাজার জামে মসজিদ ও সকাল ৮টায় ড্রাই আইস জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে।
 

 রাজবাড়ীতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আঞ্জুমান-ই-কাদেরীয়ার শোক মিছিল
রাজবাড়ীতে বিএনপি কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় নিহত শিক্ষার্থীদের গায়েবী জানাযা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা
সর্বশেষ সংবাদ