ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের উদ্যোগে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলা অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম/সুজন কুমার বিষ্ণু
  • ২০২৪-০৬-২০ ১৫:৪৩:১৫

 ‘এসো সবে প্রাণের টানে, এসো সবাই প্রতিভার প্রাঙ্গনে’ এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে গত ১৯শে জুন রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রথম মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। 

 এ উপলক্ষে সকালে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে রাজা সূর্য কুমার ইনস্টিটিউশন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি রাজবাড়ী সরকারী কলেজ সড়ক প্রদক্ষিণ, শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এরপর জাতীয় সংগীত ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। আলোচনা সভার আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা থেকে পাঠ করা হয়। তারপর উপস্থিত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

 রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের মিলন মেলা উদযাপন কমিটির আহবায়ক আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।  

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মহুয়া শারমিন ফাতেমা, পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ পিপিএম-সেবা, রাজবাড়ী পৌরসভার মেয়র ও রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের প্রাক্তন শিক্ষার্থী মোঃ আলমগীর শেখ তিতু, রাজবাড়ী সদর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থী রকিবুল হাসান পিয়াল, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের বিভাগীয় প্রধান ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থী অধ্যাপক ডাঃ রকিব উদ্দীন আহমেদ, ওয়াসিম শেখ, রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক দেবাশীষ গোস্বামী, স্কুলের প্রধান শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থী এবং মিলন মেলা উদযাপন কমিটির সমন্বয়ক মোঃ আব্দুর রাজ্জাক বক্তব্য রাখেন।  

 অনুষ্ঠান সঞ্চালনা করে স্কুলের প্রাক্তন শিক্ষার্থী রুবেল ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ। 

 এ সময় স্কুলের শিক্ষক, স্কুল পরিচালনা কমিটি, স্কুলের প্রাক্তন ও নবীন শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

 প্রধান অতিথি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, মিলন মেলা আসলে আনন্দদায়ক। কারণ চাইলেও এমন একসাথে সবাই হওয়াটা কষ্ঠকর। সবাই বিভিন্ন কাজে ব্যস্ত থাকি আমরা। অনেক ভালো লাগছে আমারও এখানে এসে। অনেকে বক্তব্য দেওয়ার তাদের স্মৃতির কথা বলল। অনেক মন দিয়ে তাদের কথা শুনলাম। এই স্কুল থেকে অনেক শিক্ষার্থী বড় বড় পর্যায়ে আছে। আমার সামনে পাশে মেয়র রয়েছে সেও এই স্কুলের ছাত্র। রয়েছে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের বিভাগীয় প্রধান সেও এই স্কুলের ছাত্র। এছাড়া আরো অনেকে রয়েছে যারা এই স্কুল থেকে পড়াশোনা করে উচ্চ পর্যায়ে রয়েছে। যারা এত সুন্দর আয়োজন করেছে সবাইকে  ধন্যবাদ জানাই। পরে তিনি একটি গান পরিবেশন করেন।

 আলোচনা সভা শেষে একটি নাটক মঞ্চায়ন করা হয় এবং বিকালে আরো একটি নাটক মঞ্চায়ন এবং নাটক শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 রাজবাড়ীতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আঞ্জুমান-ই-কাদেরীয়ার শোক মিছিল
রাজবাড়ীতে বিএনপি কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় নিহত শিক্ষার্থীদের গায়েবী জানাযা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা
সর্বশেষ সংবাদ