ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর রতনদিয়ায় মা ইলিশ রক্ষায় সচেতনতা সভা ও জেলেদের মধ্যে চাল বিতরণ
  • মনির হোসেন
  • ২০২০-১০-১৫ ১৬:২৪:০২
কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে গতকাল ১৫ই অক্টোবর মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা ও নিষেধাজ্ঞাকালীন সময়ের জন্য নিবন্ধিত জেলেদের মধ্যে সরকারী খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ১৫ই অক্টোবর দুপুরে রতনদিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার সচেতনতামূলক সভা ও নিষেধাজ্ঞাকালীন সময়ের জন্য নিবন্ধিত জেলেদের মধ্যে সরকারী খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়। 

  রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাচিনা পারভীন নিলুফার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন, অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার(ভূমি) শেখ নুরুল আলম, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, চাল বিতরণের ট্যাগ অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা শাহারিয়ার জামান সাবু। 

 

  সভায় সরকারী নিষেধাজ্ঞাকালীন সময়ে আগামী ৪ঠা নভেম্বর পর্যন্ত ইলিশ শিকার থেকে বিরত থাকার জন্য মৎস্যজীবীদের প্রতি আহ্বান জানানো হয় এবং নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়ের শাস্তি সম্পর্কে (জেল, জরিমানা, জাল-নৌকা জব্দ) তাদেরকে সতর্ক করেন। সভা শেষে রতনদিয়া ইউনিয়নের নিবন্ধিত ১৪০ জন জেলের মধ্যে ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ